• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজধানীতে ৩৩ তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব শুরু

নিশি রহমান | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০৪:৩৬

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব

এই জীবনে ব্যথা যত এই খানে সব হবে গত- কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এমন অমিয় বাণী মনে ধারণ করে মঞ্চে ফিরছে ঐতিহ্যবাহী জাতীয় রবীন্দ্রসংগীত।

আগামী শুক্র ও শনিবার দুদিনের এ উৎসবের আয়োজন করা হয়েছে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে। আগামীকাল সকাল ১০টায় উৎসব উদ্বোধন ও গুণীজন সম্মাননা দেবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

জানা যায়, উদ্বোধনীর সময়  অংশ নেবেন  পাঁচটি সংগীত দল। এগুলো হলো- সংগীতভবন, বুলবুল ললিতকলা একাডেমি, বিশ্ববীণা, সুরতীর্থ ও উত্তরায়ণ। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হবে। এর পর থাকবে পরপর দুটি কোরাস। দু'দিনের অনুষ্ঠানে গানের পাশাপাশি আবৃত্তি পরিবেশনায় অংশ নেবেন- বাচিকশিল্পী আশরাফুল আলম, জয়ন্ত রায়, বেলায়েত হেসেন ও আরো অনেকেই।

প্রতিবারের মতো এবারও রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার পক্ষ থেকে দেওয়া হবে গুণীজন সম্মাননা। এ সম্মাননা পাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বরেণ্য বাচিকশিল্পী আশরাফুল আলম ও কণ্ঠশিল্পী রফিকুল আলম।

 ৩৩তম এ উৎসব করোনাকালে মারা যাওয়া শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, কবি ও সংস্কৃতজনদের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top