• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌরুটে পুনরায় চালু হলো স্পিডবোট

মুন্সীগঞ্জ থেকে | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ২২:২২

১৫৭ দিন পর শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌরুটে পুনরায় চালু হলো স্পিডবোট

দীর্ঘ ১৫৭ দিন বন্ধ থাকার পর অবশেষে নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌরুটে পুনরায় শুরু হলো স্পিডবোট চলাচল। এ নৌরুটে চলাচলকারী অনিবন্ধিত স্পিডবোটের নিবন্ধন, চালকদের যোগ্যতা সনদ ও রুট পারমিট দেওয়ার পর স্পিডবোট চলাচলের অনুমতি দেয় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে স্পিডবোট পন্টুনে মিলাদ মাহফিলের মাধ্যমে শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি এই দুটি নৌরুটে রুট পারমিট পাওয়া সচল করা হয় ১০১টি স্পিডবোট। শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দি ও বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে যাত্রী নিয়ে ছেড়ে যায় বেশকিছু স্পিডবোট।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহ-পরিচালক শাহাদাত হোসেন জানান, কাগজপত্র ঠিক থাকায় নিবন্ধন দেওয়া হয়েছে ১২৬টি স্পিডবোটের। তার মধ্যে রুট পারমিট পেয়েছে ১০১টি। এর মধ্যে শিমুলিয়াঘাটের ৫৩টি, বাংলাবাজারঘাটে ২৯টি এবং মাঝিরকান্দি ঘাটে ১৯টি। এখন থেকে সূর্যোদয় থেকে বিকাল ৫টা ৪০ পর্যন্ত নৌরুটে চলাচল করবে স্পিডবোট। পুনরায় নির্ধারণের আগ পর্যন্ত ভাড়া থাকবে ১৬০ টাকাই।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ মে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট থেকে ৩১ জন যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটের দিকে যেতে গিয়ে বালুবোঝাই বাল্ক হেডের সঙ্গে সংঘর্ষে স্পিডবোটটি ডুবে গিয়ে মারা যান ২৬ জন। এ ঘটনার পর থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। অনিবন্ধিত স্পিডবোট ও চালকদের লাইসেন্স ছাড়া এ নৌপথে স্পিডবোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয় বিআইডব্লিউটিএ।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top