• জাতীয়: দেশে করোনাভাইরাসে মৃত্যু ৬ জনের *** একদিনে ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১১২ জন *** জিআই পণ্যের স্বীকৃতি পাচ্ছে বাগদা চিংড়ি ও ফজলি আম *** আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী *** সারাদেশ: বাড়ছে তিস্তার পানি, রেড অ্যালার্ট জারি *** ভারী বৃষ্টির আভাস, নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত *** রামেকে করোনার উপসর্গে মৃত্যু ৪ জনের *** মমেকে করোনা ও উপসর্গে মারা গেছেন ২ জন *** সারাবিশ্ব: কেরলার পর বন্যার কবলে উত্তরাখণ্ড, নিহত অর্ধশত *** টেক্সাসে প্লেন বিধ্বস্ত, সব যাত্রী জীবিত *** এবার সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উ. কোরিয়া *** খেলাধুলা: রাতে মুখোমুখি শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ***বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন অ্যালেন *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


কালাজ্বর নির্মূলে উপজেলায় অবহিতকরণ সভা

ঘোড়াঘাট থেকে | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১ ১৫:৩৯; আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৮:৫৮

কালাজ্বর নির্মূলে উপজেলায় অবহিতকরণ সভা

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করার জন্য উপজেলা পর্যায়ে ১ দিনের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ১০টায় ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে এ অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার ডাঃ মনিরুজ্জামান মুরাদ।

অবহিত করণ সভায় অংশগ্রহণ করেন ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার, সমাজ সেবা কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার, সাংবাদিক জিল্লুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

কালা জ্বরের কারন ও ধরন সম্পর্কে দিক নিদের্শনা মূলক ও চিত্র প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরেন এ কার্যাক্রমের রিজিওনাল কো-অর্ডিনেটর ডাঃ কামরান মেহেদী। তিনি তার সার্ভে রিপোর্টে জানান, ঘোড়াঘাট উপজেলায় ৮৬ জন রোগীর সন্ধান মিলেছে। সরকার এ রোগ নির্মূলে প্রতি রোগীর পিছনে ১ লক্ষ ৩০ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত ব্যয় করছে। এ রোগের চিকিৎসা সঠিক সময় করতে না পারলে নির্ঘাত মৃত্যুর দিকে ঠেলে দিবে।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top