• জাতীয়: অকেজো যানবাহন-যন্ত্রপাতি নিলামে তুলবে ডিএনসিসি *** ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ছয় লেন *** ডলার-রিঙ্গিতের বদলে হুইল সাবান দিয়ে প্রতারণা *** হেনোলাক্স গ্রুপের এমডি ও পরিচালক গ্রেপ্তার *** সারাদেশ: চলতি মাসে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস *** ১৩ বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত *** বরিশাল রুটে কমেছে লঞ্চের যাত্রী, ভোলা রুটে স্বাভাবিক *** সারাবিশ্ব: যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬ *** আফগানিস্তানে জরুরি সহায়তা পাঠাল বাংলাদেশ *** সিডনিতে বন্যায় অর্ধলক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরার আহ্বান *** খেলা: সাকিব বিশ্বকাপের আগে খেলতে যাবেন সিপিএলে *** কক্সবাজারে ২০ একর জমি বুঝে পেলো বাফুফে *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


লক্ষ্মীপুরে ভুয়া মামলা দিয়ে সাংবাদিক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

লক্ষীপুর থেকে | প্রকাশিত: ২৬ জুন ২০২২ ১৮:৪১

লক্ষ্মীপুরে ভুয়া মামলা দিয়ে সাংবাদিক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুর রামগতি উপজেলার চরবাদাম ইউপি সচিব ফিরোজ আলমের ঘুষ গ্রহণের ভিডিও প্রকাশ করায় সাংবাদিক রবিন হোসেন তাসকিনের বিরুদ্ধে তথ্য ও ডিজিটাল আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলায় কর্মরত সাংবাদিকরা।

রবিবার(২৬ জুন) সকাল ১০ টায় লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন করেন জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রোনিক্স মিডিয়ার শতাধিক সংবাদকর্মী।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক রবিন হোসেন তাসকিনের বিরুদ্ধে ইউপি সচিবের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত এই সাজানো মামলা প্রত্যাহারের দাবি জানান।

লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ফোরামের সদস্য সচিব মুহাম্মদ আব্দুল মালেক নিরব এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক মাসুমা সুলতানা বানু ঋতু, দৈনিক লাখ কন্ঠের জেলা প্রতিনিধি নুর মোহাম্মদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সমন্বয়ক মোঃ ছলিম উল্যাহ, লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ফোরামের যুগ্ম আহ্বায়ক যথাক্রমে মোঃ মনির হোসাইন, কাজী ওসমান মোর্শেদ, এসএম বেলাল, অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর জেলা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ কন্ঠের জেলা প্রতিনিধি মুহাম্মদ মমিন উল্যাহ (গাজী মমিন), লক্ষ্মীপুর জেলা রিপোটার্স ইউনিটির সহ-সভাপতি, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সদস্য হাবিবুর রহমান সবুজ, লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ফোরামের আহবায়ক মোঃ মফিজুর রহমান মাষ্টার, দৈনিক মুক্ত বাঙালির সম্পাদক মোঃ কামালুর রহিম সমর এছাড়াও জেলায় কর্মরত শতাধিক সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ গত ২৯ মে ইউপি সচিব ফিরোজ আলমের জন্মনিবন্ধন সংক্রান্ত্র ঘুষ গ্রহনের একটি স্বচিত্র প্রতিবেদন পোষ্ট করেন স্থানীয় নিউজ পোর্টাল Lakshmipur News 24. Net নামের একটি পেইজে। এর সূত্র ধরে জেলা প্রশাসক মো. আনোয়ারা হোসাইন আকন্দ সচিব ফিরোজ আলমকে দায়িত্ব থেকে সাময়িক বহিষ্কারের আদেশ দেন।

এতে ক্ষিপ্ত হয়ে গত ১৫ জুন চট্রগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়ন পরিষদের সচিব ফিরোজ আলম। এতে বিবাদী করা হয় লক্ষ্মীপুরের সাংবাদিক মো. তাসকিন হোসেন রবিনকে। মামলায় ২০১৮ সালের ডিজিটাল নিরপত্তা আইনের ২৯ ধারা উল্লেখ করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ১৪ আগষ্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা রয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top