• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বরিশালে ৬ লেনের মহাসড়কের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৪ আগষ্ট ২০২২, ০৮:২০

বরিশালে ৬ লেনের মহাসড়কের দাবিতে বিক্ষোভ

সড়কে মৃত্যুর মিছিল থামাতে বরিশালে ৬ লেনের সড়ক নির্মাণসহ ৩ দফা দাবিতে বিক্ষোভ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখা। বুধবার (৩ আগস্ট) দুপুরে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে সমাবেশ পরবর্তী নগরীর প্রধান সড়কে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য দেন, বরিশাল রিকশা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, বাসদ সদস্য সন্তু মিত্র, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা শাখার সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য শহিদুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, ২৫ জুন পদ্মা সেতু চালু হওয়ার পর এক মাসে ১৫টি সড়ক দুর্ঘটনায় বরিশালের মহাসড়কে কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে। অপ্রশস্ত মহাসড়ক ও দুই লেনের সরু সড়কই এসব দুর্ঘটনার জন্য দায়ী। অথচ ২০১৮ সালে বরিশালের মহাসড়ক প্রশস্তকরণের প্রকল্প একনেকে পাস হলেও আজ পর্যন্ত তার কোনো অগ্রগতি হয়নি।

পদ্মাসেতু চালু হওয়ার পর গাড়ির চাপ, দুর্ঘটনা ও মৃত্যু বেড়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে ৬ লেনের মহাসড়ক নির্মাণ করা সময়ের দাবি।

বক্তারা বলেন, বরিশাল নগরীর ২৩টি খাল দীর্ঘদিন ধরে পুনরুদ্ধার ও পুনঃখনন না হওয়ায় নগরীতে জলাবদ্ধতা বাড়ছে। এ ছাড়া বিসিক এলাকা, জিয়া সড়ক, ফকিরবাড়ি, রূপাতলি হাউজিং, গ্যাস টারবাইন, মুক্তিযোদ্ধা সড়ক, গাউছিয়া সড়ক, শেবাচিম ক্যাম্পাস, কলেজ রোড, গোরস্থান রোড, অক্সফোর্ড মিশন রোড, নথুল্লাবাদ খালপাড় সড়ক, কাউনিয়া হাউজিং, ময়লাখোলা, সাবান ফ্যাক্টরির রাস্তা, ব্যাপ্টিস্ট মিশন রোড, নিউ সার্কুলার রোড, পুরানপাড়া, টিয়াখালি, কাশিপুর চহঠা, বাড়ুজ্জের হাটখোলা থেকে কুদঘাটাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে রয়েছে।

এসব সড়ক সংস্কার করা না হলে নগরী বাসযোগ্যতা হারাবে। বক্তারা ড্রেন সংস্কার, হোল্ডিং ট্যাক্স কমানো ও ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড নির্মাণ করারও দাবি জানান। সমাবেশ ও বিক্ষোভ শেষে তারা জেলা প্রশাসক ও সিটি করপোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top