• জাতীয়: ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক অব্যাহত থাকবে *** রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ *** বাংলাদেশে স্বচ্ছ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস *** ৬৭৯ জনের দেহে করোনা শনাক্ত *** সারাদেশ: এক ঘণ্টা বাড়তে পারে অফিসের সময়সূচি *** কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু *** সাফজয়ী পাহাড়ের ৫ ফুটবলারকে পাহাড়ী বরণ *** সারাবিশ্ব: আবারও ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া *** উত্তর কোরিয়া ‘নিষ্ঠুর স্বৈরতান্ত্রিক’ দেশ : কমলা হ্যারিস ২২ *** ভারতে অবিবাহিত নারীরাও গর্ভপাত করতে পারবেন : সুপ্রিম কোর্ট *** খেলা: বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলো ভারতীয় দল *** ফাইনালে উঠতে পারলো না সাকিবের গায়ানা *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


বালু ব্যবসায়ী হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩১

বালু ব্যবসায়ী হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

পাবনার সদর উপজেলার ভাঁড়ারায় এক বালু ব্যবসায়ীকে অপহরণের পর খুনের দায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুজনকে খালাস দিয়েছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পিপি অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক, আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম সুমন।

নিহত ব্যক্তি ভাঁড়ারা ইউনিয়নের আওরঙ্গবাদ এলাকার মৃত ইউনুছ আলীর ছেলে আলাউদ্দিন আলাল। তিনি পেশায় বালু ব্যবসায়ী ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সুজানগর উপজেলার মৃত ডা. ছলিম উদ্দিনের ছেলে মো. জাহাঙ্গীর হাসান, ভবানীপুর গ্রামের আব্দুল গণি শেখের ছেলে কালাম শেখ, ভাঁড়ারার আওরঙ্গবাদ এলাকার আকবর শেখের ছেলে নজরুল ইসলাম এবং সদর উপজেলার বাহিরচরের আবুল কাশেমের ছেলে রবিউল ইসলাম রবি। এ সময় আদালতে উপস্থিত ছিলেন মো. জাহাঙ্গীর হাসান ও রবিউল ইসলাম রবি। বাকি দুজন পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ব্যবসায়িক লেনদেন নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। সেই বিরোধের জের ধরে ২০০০ সালের ৩ আগস্ট বৃহস্পতিবার সকালে অন্যান্য আসামিদের দিয়ে আলাউদ্দিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান জাহাঙ্গীর। এ সময় তাকে খুন করে পাশের চরতারাপুর পয়েন্টের পদ্মা নদীতে ফেলে দেয়। পরে এ ঘটনার তিন দিন পর পদ্মা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে এ ঘটনায় নিহত আলালের চাচা আনিসুর রহমান বাদী হয়ে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় প্রথমে জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়ে অভিযোগপত্র দিলেও পরে বাদীর না-রাজিতে দ্বিতীয়বার জাহাঙ্গীরসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে ১২ জনের সাক্ষ্য ও দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আজ সোমবার দুপুরে আদালত এ রায় দেন।

এ বিষয়ে আদালতের পিপি অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক বলেন, আসামিদের অপরাধ প্রমাণিত হয়েছে। ফলে আদালত তাদের উপযুক্ত শাস্তি দিয়েছেন। এর মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top