• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বরিশালে বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধু মানব লোগো প্রদর্শন

ভোলা থেকে | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১, ১৭:০৪

বরিশালে বিশ্বের সবচেয়ে বড় বঙ্গবন্ধু মানব লোগো প্রদর্শন

বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে প্রদর্শন হলো বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর লোগোর সবচেয়ে বড় মানব লোগো। বিশাল এ লোগোটিতে ১৬ বর্গফুটের এক একটি স্লাব করে উত্তর দক্ষিন মুখী মোট ৮৪ লাইনে ভাগ করা হয়। প্রতিটি লাইনে স্থাপন করা হয় ১১৪ টি স্লাব। মোট ৯ হাজার ৫৭৬ জনের নির্ধারিত এ পরিমাপ সর্বনিম্ন ৯ হাজার ৮ জনের জন্য নির্ধারন করা হয়।

এখন পর্যন্ত অন্য কোন বিশ্ব নেতার প্রতি এতো বিশাল মানব লোগো প্রদর্শনের নিদর্শন মেলেনি। এর আগে ঢাকায় বাংলাদেশ সেনাবাহিনী ও রবি’র উদ্যোগে আমাদের জাতীয় পতাকার যে মানব লোগো করা হয় তার পরিমাপ ছিলো একলাখ ৭ হাজার বর্গফুট। ধারনা করা হচ্ছে বরিশালে অনুষ্ঠিত এটি বিশ্বে কোন নেতার সর্ব বৃহৎ মানব লোগো। এখানে জাতির পিতার চশমার দুটি ফ্রেম ছিলো ২৪শ বর্গফুটের, একটি তিল ছিলো ৪৮ বর্গফুটের, ডান কাধের পরিমাপ ছিলো ৭৬৮ বর্গফুটের। কথা ছিলো প্রদর্শন করা হবে এক লক্ষ ৫৩ হাজার ২১৬ বর্গফুট লোগো।

এদিকে পুরো আয়োজনের সফলতায় সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তিনি জানান স্বাস্থ্যবিধি মেনে এবং সবার জন্য মাস্ক নিশ্চিত করে এ আয়োজন করা হয়। লোগোর অন্যতম আয়োজক ২১ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইয়েদ আহমেদ মান্না বলেন, লোগো প্রদর্শনী সফল ভাবে সম্পন্ন করার জন্য গত এক মাস ধরে প্রস্তুতি নিয়েছি। কোতয়ালী মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম বলেন, এত বড় লোগো প্রদর্শনীতে নিরাপত্তার বিষয়টি ব্যাপক গুরুত্ব সহকারে দেখা হয়েছে। গত এক সপ্তাহ ধরে মাঠ ও সার্বিক বিষয়ে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কাজ করেছি।

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top