• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


স্লো ওভার রেটে ৮ পয়েন্ট কাটা গেলো ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২১, ২২:৫২

স্লো ওভার রেটে ৮ পয়েন্ট কাটা গেলো ইংল্যান্ডের

চলতি অ্যাশেজ সিরিজ শেষ হওয়ার আগেই ৮টি মূল্যবান পয়েন্ট হারাতে হলো ইংল্যান্ডকে। স্লো ওভার রেটের কারণেই এতবড় মারাত্মক শাস্তির মুখোমুখি হতে হলো জো রুটদের।

সিরিজ শেষ হওয়ার আগে এতগুলো পয়েন্ট হারিয়ে স্বাভাবিক ভাবেই চাপে পড়ে গেলো ইংল্যান্ড। তারা এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় রয়েছে ৭ নম্বরে। সবার শেষে রয়েছে বাংলাদেশ। তার আগেই ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে স্লো ওভার-রেটের জন্য এই শাস্তি পেতে হয়েছে ইংল্যান্ডকে। আগে বলা হচ্ছিল, ৫ পয়েন্ট কাটা হবে। কিন্তু প্রকৃত অর্থে পয়েন্ট কাটা হয়েছে আরও তিনটি বেশি। অর্থ্যাৎ, মোট ৮ পয়েন্ট।

শনিবার ঘোষণা করা হয়েছিল, ইংল্যান্ডের পাঁচ পয়েন্ট কাটা হবে। প্রতিটি ওভারের জন্য ১ পয়েন্ট করে কাটা যাবে। প্রথমে হিসেব অনুযায়ী পাঁচটি ওভারের জন্য ১ পয়েন্ট করে কাটা হয়েছিল। পরে হিসেব করে দেখা যায় ৮ ওভার কম বল করেছে ইংল্যান্ড। তাই ৮ পয়েন্ট তাদের কেটে নেওয়া হয়েছে। অর্থাৎ অ্যাসেজের প্রথম টেস্টে হারের পাশাপাশি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের থেকে মোট ৮ পয়েন্ট কাটা গেল ইংল্যান্ডের।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top