• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আইপিএলের নতুন স্পন্সর টাটা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২২, ২৩:৩৭

আইপিএলের নতুন স্পন্সর টাটা

আইপিলের টাইটেল স্পন্সর থেকে সরে গেছে চীনের মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো। মূলত ভারতে চীনা পণ্য বর্জনের কারণেই এমনটি ঘটেছে। ভিভোর বদলে নতুন টাইটেল স্পন্সর হতে চলেছে ভারতের টাটা গ্রুপ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের গভর্নিং কাউন্সিলের সভা শেষে এর সত্যতা নিশ্চিত করেছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

জানা গেছে, বিনিয়োগের বিপরীতে সেভাবে পণ্য আকর্ষণ করতে পারছিল না ভিভো। অবশ্য ২০২০ সালে চীনের সঙ্গে ভারতের রাজনৈতিক কারণেই ভিভোর জনপ্রিয়তায় ঢল নেমেছিল। ভারতজুড়ে শুরু হয়েছিল চীনা পণ্য বর্জনের ডাক। ওই মৌসুমে তুমুল বিরোধিতার মুখে ভিভো এক বছরের জন্য স্পন্সরশিপ থেকে সরে দাঁড়াতেও বাধ্য হয়। ওই বছর স্পন্সরশিপের চুক্তি পায় ড্রিম-১১। পুরনো চুক্তি অনুযায়ী আইপিএলের সঙ্গে ভিভোর থাকার কথা ছিল ২০২৩ সাল পর্যন্ত। এখন পরিবর্তিত পরিস্থিতিতে এই বছর ভারতীয় লিগটির নাম হবে টাটা আইপিএল।

২০১৭ সালে ২ হাজার ১৯৯ কোটি রুপিতে পাঁচ বছরের জন্য স্পন্সরশিপ পায় ভিভো। ওই চুক্তির অধীনে লিগকে প্রতি বছর দেওয়ার কথা ৪৪০ কোটি রুপি। শুরুতে চুক্তির স্থায়িত্ব ছিল ২০২২ সাল পর্যন্ত। এক বছর (২০২০) স্থগিত থাকায় পরে ২০২৩ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছিল বিসিসিআই। ক্রিকবাজ বলছে, এখন ২০২২ ও ২০২৩ সালে এই টাইটেল স্পন্সর থাকবে টাটা গ্রুপ।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top