• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২০২২ এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা, ফরম্যাট টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২০ মার্চ ২০২২, ২২:৪২

২০২২ এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা, ফরম্যাট টি-টোয়েন্টি

এশিয়া কাপ-২০২২ হবে টি-টোয়েন্টি সংস্করণে। আর দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় বসবে এশিয়ান কাপের ১৫তম আসর। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

শনিবার (১৯ মার্চ) এজিএম শেষে আয়োজক দেশের নাম ও দিনক্ষণ ঘোষণা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে এখনো সূচি চূড়ান্ত করা হয়নি।

টেস্ট খেলুড়ে ৫টি দেশ— আয়োজক শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে আরও একটি দেশ লড়বে এই টুর্নামেন্টে। আরেকটি দলকে বাছাইপর্বে উতরে আসতে হবে। ২০ আগস্ট থেকে শুরু হবে বাছাইপর্ব। সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, হংকং ও সিঙ্গাপুর বাছাইপর্বে লড়বে।

উল্লেখ্য, ২০১৮ সালে সবশেষ এশিয়া কাপ হয়েছিল ওয়ানডে ফরম্যাটে। সেবার বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। ২০২০ সালে টুর্নামেন্টটি হওয়ার কথা থাকলেও মহামারি করোনা ভাইরাসের কারণে তা হয়নি। আর টি-টোয়েন্টি ফরম্যাট হয়েছিল ২০১৬ সালে, বাংলাদেশে। সেবারও বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top