• জাতীয়: দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে সম্ভাব্যতা সমীক্ষা হয়েছে: ওবায়দুল কাদের *** কানাডা সফরে গেলেন বিমান বাহিনী প্রধান *** ডেঙ্গু আক্রান্ত আরও ১৮ জন হাসপাতালে ভর্তি *** আজ ইভ টিজিং প্রতিরোধ দিবস *** সারাদেশ: কিশোরগঞ্জে হাওরে নৌকাডুবে ৩ জন নিখোঁজ *** তিন হাজার কেজি আম নিয়ে যাত্রা শুরু ম্যাংগো স্পেশাল ট্রেনের *** রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার চার্জশিট দাখিল *** সারাবিশ্ব: ইউক্রেন যুদ্ধে প্রায় ৩০০ শিশু নিহত *** ইউক্রেনের যুদ্ধে সাবেক ব্রিটিশ সেনা নিহত *** নতুন প্রজাতির ডাইনোসরের জীবাশ্ম পাওয়া গিয়েছে *** খেলা: জোড়া সেঞ্চুরি করেও ৫৩৯ রানে থেমে গেলো ইংল্যান্ড ইনিংস *** ভারতকে পেছনে ফেলল পাকিস্তান *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


র‍্যাঙ্কিংয়ে সাকিবের বিশাল উত্থান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২২ জুন ২০২২ ১৭:২১

র‍্যাঙ্কিংয়ে সাকিবের বিশাল উত্থান

অধিনায়কের দায়িত্বে ফেরার পর প্রত্যাবর্তনটা সুখকর হয়নি সাকিব আল হাসানের। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অ্যান্টিগায় ৭ উইকেটে হারে তার দল। তবে এ ম্যাচে বল হাতে ১ উইকেট নিলেও ব্যাটিংয়ে উজ্জ্বল সাকিব। সামনে থেকে লড়েছেন তিনি। দল পরাজিত হলেও নিজের পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিয়ে বিশাল লাফ দিয়েছেন সাকিব।

বুধবার সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডার ক্যাটাগরিতে ২ ধাপ এগিয়েছেন সাকিব। ৪ থেকে উঠে এসেছেন ২ নম্বরে। পেছনে ফেলেছেন জেসন হোল্ডার আর রবিচন্দ্রন অশ্বিনকে। অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিবের রেটিং পয়েন্ট ৩৪৬, যেখানে ৩৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

সাকিব বড় লাফ দিয়েছেন ব্যাটিং বিভাগে। একবারে ১৪ ধাপ এগিয়েছেন তিনি। অ্যান্টিগায় দলের বিপদে হেসেছে তার ব্যাট। প্রথম ইনিংসে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ অলআউট হয় ১০৩ রানে। সেখানে সাকিব একাই করেন ৫১ রান। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ণ ৬৩ রান। এর প্রতিদান হিসেবে ব্যাটিং বিভাগে ৪৬ নম্বর থেকে ৩২ এ উঠে এসেছেন তিনি।

এই ক্যাটাগরিতে ৭ ধাপ পিছিয়েছেন সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসে শূন্য আর দ্বিতীয় ইনিংসে ৪ রান করা বাঁহাতি ব্যাটসম্যানের বর্তমান অবস্থান ৭৩ নম্বরে। লিটন দাস আগের মতো ১২ নম্বরেই আছেন।

বল হাতে মেহেদী হাসান মিরাজ এগিয়েছেন ৬ ধাপ। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ায় ৩৬ থেকে ৩০ নম্বরে উঠে এসেছেন তিনি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top