• *** জাতীয় *** উপনির্বাচন উপলক্ষে ৬ আসনে ১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা *** পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে বিএনপি: ওবায়দুল কাদের *** দেশবিরোধী প্রচারে জড়িত থাকায় বন্ধ হচ্ছে ১৯১ নিউজপোর্টাল *** খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি *** সারাদেশ *** এখনো বিক্রি হয়নি ‘কোটি টাকার খাট’ *** সরিষার বাম্পার ফলনের সম্ভাবনা ভোলায় *** আশুলিয়া থেকে ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব *** সারাবিশ্ব *** লিওপার্ড-আব্রাম ট্যাংক ধ্বংসে বিশেষ পুরস্কার ঘোষণা : রাশিয়া *** মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে নিহত ৮ *** পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১৭ *** খেলা *** ঢাকা ডমিনেটর্সকে হারিয়ে রংপুরের পঞ্চম জয় *** বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড *** বিদেশি ক্রিকেটার জোগাতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিরা *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


স্বর্ণের মূল্য বৃদ্ধিতে ইতিহাস, ভরি এখন ৮৭ হাজার টাকা

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২ ০১:৩৩

স্বর্ণের মূল্য বৃদ্ধিতে ইতিহাস, ভরি এখন ৮৭ হাজার টাকা

দেশের বাজারে আবারও স্বর্ণের দামে রেকর্ড হয়েছে। নতুন করে ভরিতে দাম বেড়েছে সর্বোচ্চ ৩ হাজার টাকা। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরি প্রতি ৮৭ হাজার টাকা ছাড়িয়ে গেছে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ। এর আগে দেশের বাজারে এত দাম ওঠেনি এই মূল্যবান ধাতুর।

স্বর্ণের এই নতুন দর আগামীকাল রোববার থেকে কার্যকর হবে বলে জানিয়েছে এ খাতের ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুস বলছে, স্থানীয় বাজরে তেজাবী বা খাঁটি স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের বাজারে স্বর্ণ–রুপার নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, আগামীকাল থেকে থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হবে ৮৭ হাজার ২৪৬ টাকা। যেখানে আজ শনিবার পর্যন্ত বিক্রি হয়েছে ৮৪ হাজার ৫৬৪ টাকায়। সে হিসাবে ভরিতে বেড়েছে ৩ হাজার ৩২ টাকা।

এর আগে গত সেপ্টেম্বরের শুরুতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের রেকর্ড দাম বেড়ে হয়েছিল ৮৪ হাজার ৫৬৪ টাকা। এরপর কয়েক দফা দাম বেড়েছে–কমেছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top