• জাতীয়: একটি কবিতার শক্তি অনেক: প্রধানমন্ত্রী *** সস্ত্রীক করোনায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী *** নির্বাচন কমিশন গঠন আইন পাসের কার্যক্রম শুরু *** সারাদেশ: হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু *** শাবি উপাচার্যকে সরানো হচ্ছে *** গাজীপুরে ৯ জেব্রার মৃত্যুর তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন *** সারাবিশ্ব: অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইস্তাম্বুল বিমানবন্দর *** দৈনিক সংক্রমণে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেল ফ্রান্স *** খেলা: আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ হলো ডাচরা *** পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected]


প্রশ্নপত্র ফাঁসে নিখিল রঞ্জনসহ পরিবারের ৪ সদস্যের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১ ১৭:০৫

প্রশ্নপত্র ফাঁসে নিখিল রঞ্জনসহ পরিবারের ৪ সদস্যের ব্যাংক হিসাব তলব

সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের তদন্তে নাম আসা বুয়েটের অধ্যাপক নিখিল রঞ্জন ধর ও তার স্ত্রী, ছেলে মেয়েসহ চার জনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ব্যাংকগুলোকে চিঠি দিয়ে তার সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দেওয়া চিঠিতে নিখিল রঞ্জন ধরের স্ত্রী অনুরূপা ধর, ছেলে ভাস্কর ধর ও তার মেয়ে দেবী ধরের সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ। চিঠিতে তাদের নাম, জাতীয় পরিচয়পত্র ও ঠিকানা উল্লেখ করা হয়েছে।

এর আগে ৬ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের অধীন পাঁচটি সরকারি ব্যাংকের ১ হাজার ৫১১টি অফিসার ক্যাশ পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেলে এক ঘণ্টার পরীক্ষা শেষ হওয়ার পর একাধিক প্রার্থী অভিযোগ করেন, পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১০০টি প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র ফেসবুকে পাওয়া গেছে। ওই পরীক্ষা নেওয়ার দায়িত্বে ছিল আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর পরীক্ষাটি বাতিল করে কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকার সিলেকশন কমিটি। এ ঘটনায় আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারীসহ কিছু ব্যক্তিকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে বুয়েটের অধ্যাপক নিখিল রঞ্জন ধরের নাম সংবাদমাধ্যমে উঠে আসে।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top