• জাতীয়: দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬ *** সাবেক মন্ত্রী গোলাম মোস্তফার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক *** কোনো রকম বিলাসিতা চলবে না : প্রধানমন্ত্রী *** আজ বিশ্ব মৃত্তিকা দিবস *** আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী *** সারাদেশ: নারায়ণগঞ্জে একসঙ্গে ৩ পুত্র সন্তানের জন্ম *** জয়পুরহাটে ৩শ ৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ *** গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে *** ঘরের ছিটকিনি লাগানো থাকায়,আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু *** সারাবিশ্ব: কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু *** করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি উহানে কাজ করা মার্কিন গবেষকের *** জি-৭ এর সিদ্ধান্ত বিশ্বের জ্বালানি বাজারকে অস্থিতিশীল করবে *** রাশিয়ার দুটি সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ *** খেলা: ব্রাজিল ভক্তদের নিরাশ করে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন! *** হাসপাতাল থেকেই ব্রাজিলের ম্যাচ দেখছেন ফুটবল সম্রাট পেলে *** জোড়া সুসংবাদ পেল ব্রাজিল *** ব্রাজিলকে যে বার্তা দিল দক্ষিণ কোরিয়ার কো *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


২০৩০ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে লড়বে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২ ১৬:৪৬

২০৩০ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে লড়বে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন

চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে যুদ্ধাক্রান্ত অবস্থায় আছে ইউক্রেন। রাশিয়ান সেনাবাহিনীর আক্রমণে ইতোমধ্যে দেশটিতে ক্ষয়ক্ষতির পরিমাণ আকাশ ছুঁয়েছে। তবে তাতে দমে যায়নি ইউরোপের দেশটি। ২০৩০ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে লড়াইয়ে নামতে যাচ্ছে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন।

চলতি বছরে অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপের পর ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো মিলে আয়োজন করবে ২৩ তম ফুটবল বিশ্বকাপের আসর। ইতিমধ্যে প্রক্রিয়া শুরু হয়েছে পরের বিশ্বকাপের আয়োজক দেশ নির্বাচনের। তাতে আগ্রহ প্রকাশ করেছে ইউরোপ-আমেরিকার বেশকিছু দেশ।

যৌথভাবে নিলামে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছে ইউক্রেনও। পর্তুগাল ও স্পেনের সাথে মিলে একযোগে আয়োজক হওয়ার জন্য লড়বে যুদ্ধবিধ্বস্ত দেশটি। ইংলিশ গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, নিলামে অংশ নেয়ার জন্য ইতিমধ্যে দেশটির ফুটবল ফেডারেশনকে অনুমতি দিয়ে দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি।

তবে কাজটা মোটেও সহজ হবে না ইউক্রেন, পর্তুগাল ও স্পেনের জন্য। কারণ ইতোমধ্যে আয়োজক হওয়ার নিলামে অংশ নিতে যৌথভাবে আবেদন জমা দিয়েছে উরুগুয়ে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও চিলি। যৌথভাবে আবেদন জমা দিয়েছে মিশর, গ্রিস আর সৌদি আরবও।

এনএফ৭১/আরআর/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Top