• জাতীয়: দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬ *** সাবেক মন্ত্রী গোলাম মোস্তফার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক *** কোনো রকম বিলাসিতা চলবে না : প্রধানমন্ত্রী *** আজ বিশ্ব মৃত্তিকা দিবস *** আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী *** সারাদেশ: নারায়ণগঞ্জে একসঙ্গে ৩ পুত্র সন্তানের জন্ম *** জয়পুরহাটে ৩শ ৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ *** গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে *** ঘরের ছিটকিনি লাগানো থাকায়,আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু *** সারাবিশ্ব: কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু *** করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি উহানে কাজ করা মার্কিন গবেষকের *** জি-৭ এর সিদ্ধান্ত বিশ্বের জ্বালানি বাজারকে অস্থিতিশীল করবে *** রাশিয়ার দুটি সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ *** খেলা: ব্রাজিল ভক্তদের নিরাশ করে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন! *** হাসপাতাল থেকেই ব্রাজিলের ম্যাচ দেখছেন ফুটবল সম্রাট পেলে *** জোড়া সুসংবাদ পেল ব্রাজিল *** ব্রাজিলকে যে বার্তা দিল দক্ষিণ কোরিয়ার কো *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


আজ ম্যারাডোনার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২ ১৬:৫২

আজ ম্যারাডোনার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

জীবন ক্ষণস্থায়ী, আর ছোট্ট এই জীবনে যে ব্যক্তি নিজের নামের প্রতি সঠিক সুবিচার করতে পারবে মানুষ তাকে ততদিন মনে রাখবে। ডিয়াগো আরমানদো ম্যারাডোনা ঠিক তেমনই একজন। বিশ্বকাপজয়ী সাবেক এই কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার পৃথিবীতে না থাকার বয়স আজ দুই বছর পুর্ণ হলো। ২০২০ সালের ২৫ নভেম্বর ভক্ত-সমর্থকদের কাঁদিয়ে পাড়ি জমান না ফেরার দেশে।

সময়ের পরিক্রমায় আজ এই আর্জেন্টাইন তারকা ফুটবলারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। মানুষ আজও তাকে মনে রেখেছে গভীর শ্রদ্ধার সঙ্গে। ১৯৮৪ থেকে ১৯৯১ সাল, ম্যারাডোনা দীর্ঘ ৭ বছর ফুটবলের আলো ছড়িয়েছেন ইতালির দল নাপোলিতে। ফলে ক্লাব নাপোলির পাশাপাশি ইতালিতেও তিনি ছিলেন ঘরের ছেলের মতো। তাইতো নাপোলির ১০ নম্বর জার্সির মালিক কেবলই ম্যারাডোনা।

তার প্রতি সম্মান রেখে এই জার্সি আর কাউকে দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ইতালির এই ক্লাবটি। এমনকি তার মৃত্যুর পর নাপোলির 'সাম পাওলো' স্টেডিয়ামের নাম পরিবর্তন করে রাখা হয় 'দিয়েগো আরমানদো ম্যারাডোনা' স্টেডিয়াম। ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার দক্ষতায় নিজ দেশ আর্জেন্টিনাকে তিনি এনে দেন বিশ্বকাপ ট্রফি। ১৯৮৬ সালে নিজ দেশকে তিনি জেতান বিশ্বকাপের মতো সবচেয়ে বড় মুকুট।

বর্তমানে চলছে আরেকটি ফুটবল বিশ্বকাপ, তবে ম্যারাডোনাকে ছাড়াই। কিংবদন্তি ম্যারাডোনা নেই তবে তিনি আছেন তার দেশ আর্জেন্টিনাসহ বিশ্বের কোটি কোটি ভক্ত-অনুরাগীদের মনে। একইসাথে রয়েছেন তার ক্লাব নাপোলির মনে দাগ কেটে। কথায় আছে না কীর্তিমানের মৃত্যু নেই, ম্যারাডোনা তো বিশ্বের কীর্তিমানই।

এনএফ৭১/আরআর/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Top