• *** জাতীয় *** উপনির্বাচন উপলক্ষে ৬ আসনে ১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা *** পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে বিএনপি: ওবায়দুল কাদের *** দেশবিরোধী প্রচারে জড়িত থাকায় বন্ধ হচ্ছে ১৯১ নিউজপোর্টাল *** খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি *** সারাদেশ *** এখনো বিক্রি হয়নি ‘কোটি টাকার খাট’ *** সরিষার বাম্পার ফলনের সম্ভাবনা ভোলায় *** আশুলিয়া থেকে ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব *** সারাবিশ্ব *** লিওপার্ড-আব্রাম ট্যাংক ধ্বংসে বিশেষ পুরস্কার ঘোষণা : রাশিয়া *** মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে নিহত ৮ *** পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১৭ *** খেলা *** ঢাকা ডমিনেটর্সকে হারিয়ে রংপুরের পঞ্চম জয় *** বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড *** বিদেশি ক্রিকেটার জোগাতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিরা *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


কাতার বিশ্বকাপ-২০২২

যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ডাচরা

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২ ০০:৩৫

যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ডাচরা

কাতার বিশ্বকাপের প্রথম নক আউট পর্বের ম্যাচে যুক্তরাষ্ট্রেকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো নেদারল্যান্ড। শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাঠে নামে এই দু'দল।

শেষ ষোলোর প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে শুরুটা দুর্দান্ত করে যুক্তরাষ্ট্র। শক্তিতে এগিয়ে থাকা নেদারল্যান্ডসকে ভালোই টেক্কা দিচ্ছিল আমেরিকানরা। ম্যাচের ৩ মিনিটে সহজ সুযোগ পায় যুক্তরাষ্ট্র। গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হয় ক্রিস্টিয়ান পুলিসিক। এরপরও বেশ কিছু আক্রমণ করে তারা। কিন্তু গোলের দেখা পায়নি যুক্তরাষ্ট্র।

ম্যাচের ১০ মিনিট ও প্রথমার্ধের শেষ মিনিটে গোল হজম করে যুক্তরাষ্ট্র। প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে ফিরেই গোল শোধে মরিয়া হয়ে আক্রমণ করতে শুরু করে যুক্তরাষ্ট্র। দারুণ ফুটবল খেলে সুযোগও তৈরি করে তারা। কর্নার থেকে ভেসে আসা বল গোলমুখে থেকে ক্লিয়ার করে লিড ধরে রাখে ডাচরা। পাল্টা আক্রমণ করে ব্যবধান বাড়ানোরও চেষ্টা চালিয়ে যায় ডাচরা তবে কিছুতেই গোলের দেখা মিলছিল না। অবশেষে ম্যাচের ৭৬ মিনিটে গোলের দেখা পায় যুক্তরাষ্ট্র।

তবে গোল সমান করার সুযোগ থাকলেও ম্যাচের ৮১ মিনিটে গোল হজম করে মার্কিনিরা। বাম দিক থেকে আসা ক্রস থেকে গোল করেন ডেনজেল ডামফ্রাইস। তার গোলে আবারও দুই গোলের লিড পায় ডাচরা।

শেষ পর্যন্ত ৩-১ গোলের লিড ধরে রেখে কাতার বিশ্বকাপের প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে নেদারল্যান্ডস।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top