বৃহঃস্পতিবার, ১৯ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
  • জাতীয়: হজ নিবন্ধন চলবে ১৬-১৮ মে *** এভারেস্ট জয় করলেন বাংলাদেশি বংশোদ্ভূত আকি রহমান *** একদিনে সাড়ে ৪ হাজার ভারতীয় ভিসা ইস্যু *** বৌদ্ধবিহারে ২ কোটি টাকা অনুদান *** সারাদেশ: সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু *** ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ *** ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ *** সারাবিশ্ব: হোয়াইট হাউজে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেস সচিব *** টুইটারের শীর্ষ পদে ইলন মাস্ক নিজেই বসবেন *** সু চির ৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল নাকচ *** খেলা: শ্রীলঙ্কার বদলে এশিয়া কাপ আয়োজনে আগ্রহী বাংলাদেশ *** ৪২ বছরে প্রথম ইউরোপা লিগ ফাইনালে ফ্রাঙ্কফুর্ট *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১ ০৬:১৫

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) বুধবার (২০ অক্টোবর)। এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম ও ইন্তেকাল করেন। সারাদেশে দিনটি যথাযোগ্য ধর্মীয় মর্যাদার সাথে পালন করা হবে।

দিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। সাড়ে ১৪০০ বছর আগে ৫৭০ খ্রিষ্টাব্দের হিজরি ১২ রবিউল আউয়াল মক্কার কুরাইশ বংশে জন্মলাভ করেন সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ মহানবী হযরত মুহাম্মদ (সা.)। ইসলামের সুমহান দ্বীন ও জীবনবিধান প্রচার শেষে ৬৩ বছর বয়সে ৬৩২ খ্রিষ্টাব্দে ১১ হিজরির এ দিনে ইন্তেকাল করেন তিনি। এজন্য দিনটি বিশ্বের মুসলমানদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

দেশে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন দিবসটি উৎযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এই দিনে মুসল্লিরা মসজিদে-মসজিদে মিলাদ-মাহফিলের পাশাপাশি বিভিন্ন আমল করেন।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। এসব বাণীতে তারা মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান।

দিনটি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয়, শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, মসজিদ ও মাদ্রাসা মিলাদ মাহফিল, আলোচনা, কোরআন খতমসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top