• জাতীয়: একটি কবিতার শক্তি অনেক: প্রধানমন্ত্রী *** সস্ত্রীক করোনায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী *** নির্বাচন কমিশন গঠন আইন পাসের কার্যক্রম শুরু *** সারাদেশ: হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু *** শাবি উপাচার্যকে সরানো হচ্ছে *** গাজীপুরে ৯ জেব্রার মৃত্যুর তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন *** সারাবিশ্ব: অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইস্তাম্বুল বিমানবন্দর *** দৈনিক সংক্রমণে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেল ফ্রান্স *** খেলা: আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ হলো ডাচরা *** পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected]


সাকরাইন উৎসবে ফানুস নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২২ ০৮:৫৬

সাকরাইন উৎসবে ফানুস নিষিদ্ধ

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সাকরাইন উৎসবে আতশবাজি ও ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা দিতে চলেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (১৪ জানুয়ারি) এ উৎসব অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ডিএমপি পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘সাকরাইন উৎসবে ফানুস ও আতশ বাজিতে নিষেধাজ্ঞা দেওয়ার ব‌্যবস্থা করছি। যেন এমন উদযাপন না করে। পুরান ঢাকার বিভিন্ন কমিটির নেতাদের সঙ্গেও আমরা কথা বলব, কোনোভাবেই এ উৎসবে যেন আতশবাজি কিংবা ফানুস ওড়ানো না হয়।’

পুলিশ জানিয়েছে, ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্ট নাইটে ঢাকাসহ বিভিন্ন এলাকায় ফানুস উড়িয়ে উৎসব উদযাপন করে সাধারণ জনগণ। ফানুসের আগুনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় ২০০টি স্থানে আগুন লাগে। পরে ভুক্তভোগীরা ফায়ার সার্ভিস ও পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন ২০ মিনিটের ব্যবধানে।

আগুনের বেশিরভাগই ঘটেছে আকাশে ওড়ানো ফানুস থেকে। আর কয়েকটি জায়গায় আতশবাজির কারণে আগুন ধরে যায়। যা সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করে। অনেকের বাসাবাড়ির মূল্যবান মালামাল কিংবা জিনিসপত্র পুড়ে গেলে ক্ষতিগ্রস্ত হন।

অনেকেরই আতশবাজির বিকট শব্দে হৃদযন্ত্র বা শ্বাস প্রশ্বাসের সমস্যা হয়। একজন মারা যায় বলেও খবর আছে। মূলত এ বিষয়টি মাথায় রেখে এবার যেন সাকরাইন উৎসব কোনো ধরনের ফানুস কিংবা আতশবাজি ফোটানো হয়। সেজন্য পুরান ঢাকার বিভিন্ন থানার অফিসার ইনচার্জ (ওসি), এলাকার গণ্যমান্য ব্যক্তি, সরদার কিংবা কমিউনিটি পুলিশের মাধ্যমে ব্যাপকভাবে সচেতনতা তৈরি করা হচ্ছে।

এনএফ৭১/এমএ/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top