• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেষ হয়েছে তিনদিনের ডিসি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২২, ১১:১০

শেষ হয়েছে তিনদিনের ডিসি সম্মেলন

তিনদিন ধরে চলা জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শেষ হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে দু-বছর পর মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে শুরু হয়েছিল এই সম্মেলন। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে ডিসিদের দশম অধিবেশনের মাধ্যমে শেষ হয় এবারের সম্মেলন।

অন্যান্য বছর কার্য অধিবেশনগুলো মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে হলেও এবার করোনা পরিস্থিতির কারণে পুরো সম্মেলনই হয়েছে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে।

এবার সম্মেলনে মোট ২৫টি অধিবেশন হয়। এর মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্য-অধিবেশন ২১টি। এছাড়া একটি উদ্বোধনী অনুষ্ঠান, রাষ্ট্রপতির দিকনির্দেশনা গ্রহণ নিয়ে একটি, স্পিকারের শুভেচ্ছা বক্তব্য নিয়ে একটি ও প্রধান বিচারপতির শুভেচ্ছা বক্তব্য নিয়ে একটি অধিবেশন হয়।

সম্মেলনে মোট ৫৫টি মন্ত্রণালয় ও বিভাগ অংশগ্রহণ করে। কার্য অধিবেশনগুলোতে মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি হিসেবে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা উপস্থিত ছিলেন। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব।

এবার জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের কাছ থেকে ২৬৩টি প্রস্তাব পাওয়া যায়। কার্য অধিবেশনগুলোতে এসব প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। এগুলো ছাড়াও ডিসিরা তাৎক্ষণিক বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন বলে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top