• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভোটাধিকার রক্ষা করব, এটা ফাঁকা বুলি নয়: সিইসি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ মার্চ ২০২২, ২২:২৩

ভোটাধিকার রক্ষা করব, এটা ফাঁকা বুলি নয়: সিইসি

ভোটাধিকার রক্ষা করব, এটা ফাঁকা বুলি নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বুধবার (২ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে এক নির্বাচন কমিশন আয়োজিত র‌্যালি শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সিইসি বলেন, এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য হচ্ছে- মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার। এই অঙ্গীকারের কথাটি কিন্তু ফাঁকা বুলি হওয়া উচিত না। এটা অবশ্যই অর্থবহ এবং অর্থবহ হতে হবে। যেকোনো অঙ্গীকার অর্থবহ এবং সেই অঙ্গীকারটিকে অন্তরে লালন করতে হবে। শুধু মুখের উক্তি দিয়ে প্রচার করলেই হবে না, একে অন্তরে লালন এবং ধারণ করতে হবে।

এনএফ৭১/এমএ/২০২২

 

 

 

 

 

 

 


থাই উপ-প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রসচিবের সাক্ষাৎ

থাইল্যান্ড সফররত বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ডন প্রমুদউইনাইয়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে উভয়পক্ষ ঢাকা ও ব্যাংককের মধ্যে চলমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে সম্মত হয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) ব্যাংককে ডন প্রমুদউইনাইয়ের সঙ্গে মাসুদ বিন মোমেনের এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সাক্ষাতে তারা দুই দেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন। বাংলাদেশের পররাষ্ট্রসচিব পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনা করেন এবং দুই বন্ধুত্বপূর্ণ জনগণের পারস্পরিক সুবিধার জন্য বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার গুরুত্ব দেন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে থাই উপ-প্রধানমন্ত্রীকে অবহিত করতে গিয়ে সচিব স্বল্পোন্নত দেশ থেকে স্নাতকোত্তর চ্যালেঞ্জ মোকাবিলায় দেশটির অব্যাহত সমর্থন চান।

এ সময় মাসুদ বিন মোমেন থাই উপ-প্রধানমন্ত্রীকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত, নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করার জন্য মিয়ানমারের প্রতি তাদের বন্ধুত্ব ও প্রভাব কাজে লাগানোর জন্য অনুরোধ করেন। এক্ষেত্রে উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সচিব দুই দেশের মধ্যে আরও উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের পরামর্শ দেন, বিশেষ করে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে। সচিব বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে থাই উপ-প্রধানমন্ত্রীকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top