• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অবৈধভাবে সয়াবিন তেল মজুত রাখায় ৩ দোকানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ মে ২০২২, ০২:৫৩

অবৈধভাবে সয়াবিন তেল মজুত রাখায় ৩ দোকানিকে জরিমানা

রাজধানীর যাত্রাবাড়ীতে অবৈধভাবে সয়াবিন তেল মজুত রাখায় তিন দোকানিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে র্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ মে) দুপুর ১২টার দিকে এ অভিযান চালানো হয়, অভিযান শেষ হয় বেলা ৩টার দিকে র্যাব-৩ এর সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এ তথ্য জানান।

তিনি বলেন, সয়াবিন তেলের অবৈধ মজুতের অপরাধে উত্তর যাত্রাবাড়ীর অদ্বিতি ট্রেডার্স, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স মিন্টু স্টোরকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

ঈদের আগে অতিরিক্ত দাম দিয়েও তেল কিনতে পারছিলেন না ভোক্তারা। রাজধানীর কারওয়ান বাজার, মহাখালী, বনানী, তেজকুনীপাড়াসহ বড় বাজারগুলোতে সয়াবিন তেলের সংকট ছিল। দু-একটি দোকানে তেল পাওয়া গেলেও তা ছিল চাহিদার তুলনায় একেবারে অপ্রতুল।

৫ মে বাণিজ্য সচিবের সঙ্গে মিল মালিকদের বৈঠকের পর সয়াবিন তেলের দাম বাড়িয়েছে সরকার। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, ভোক্তাপর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ ও খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকা। এরপরও বাজারে সয়াবিন তেলের সংকট কাটেনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top