• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কানাডা সফরে গেলেন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০৭:৫৩

কানাডা সফরে গেলেন বিমান বাহিনী প্রধান

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক আটদিনের জন্য কানাডা সফরে গেছেন। তিন সফরসঙ্গীসহ রোববার (১২ জুন) ঢাকা ত্যাগ করেন তিনি।

সোমবার (১৩ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কানাডার বিমান বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল এ ডি মেইনজিঙ্গারের আমন্ত্রণে এই সফরে গেছেন শেখ আব্দুল হান্নান।

সেখানে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশনের (সিসিসি) সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা ববি কওন এবং কানাডিয়ান গ্লোবাল অ্যাফেয়ার্সের সহকারী উপমন্ত্রী পল থপ্পিলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এসময় দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন শেখ আব্দুল হান্নান।

সফরকালে বিমান বাহিনী প্রধান ভ্যাঙ্কুবার প্রদেশে অবস্থিত অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং ও রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান ‘কাসকেড অ্যারোস্পেস’, ‘ম্যাক্সক্রাফট এভিয়নিক্স ফ্যাসিলিটিস’ এবং ‘হেলিওয়েল্ডার্স কানাডা ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন। পরিদর্শনকালে তিনি ‘কাসকেড অ্যারোস্পেস’-এ সংস্কার প্রক্রিয়ায় থাকা বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমানের বর্তমান অবস্থা সরেজমিনে দেখবেন।

এছাড়া তিনি কানাডার রাজধানী অটোয়াতে অবস্থিত ‘বেল হেলিকপ্টার ফ্যাসিলিটি’ এবং ‘অ্যাডভানটেক ওয়্যারলেস টেকনোলজি লিমিটেড ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টার রক্ষণাবেক্ষণসহ অন্যান্য পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে। সফর শেষে ২৩ জুন দেশে ফিরবেন বিমান বাহিনী প্রধান।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top