• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভাসমান জনগোষ্ঠীদের দিয়ে রাত ১২টা থেকে শুরু হচ্ছে জনশুমারি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ জুন ২০২২, ১৭:২৭

ভাসমান জনগোষ্ঠীদের দিয়ে রাত ১২টা থেকে শুরু হচ্ছে জনশুমারি

ভাসমান জনগোষ্ঠীদের দিয়ে মঙ্গলবার রাত ১২টা থেকে শুরু হতে যাচ্ছে দেশের ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা-২০২২। সারাদেশে গৃহহীন অথবা যারা ছিন্নমূলভাবে রাস্তায় বা বিভিন্ন খোলা জায়গায় জীবনযাপন করে তাদের তথ্য নেওয়া হবে।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ তথ্য জানান জনশুমারি ও গৃহগণনা প্রকল্প পরিচালক মো. দিলদার হোসেন। আজ রাত ১২টা থেকে রাজধানীর কারওয়ান বাজার, কমলাপুরসহ সারাদেশেই ভাসমানদের গণনা শুরু হবে।

প্রকল্প পরিচালক বলেন, এবারের জনশুমারির মাধ্যমে দেশের জনগণের এবং গৃহের সংখ্যা বের করা হবে। এছাড়া কোন খানার সদস্য বিদেশে আছে কি না সেই তথ্যও নেওয়া হবে। শুমারি সফল করতে বিভিন্ন অংশীজনদের সঙ্গে আমরা মতবিনিময় করেছি। বিশেষ করে ডিজিটাল শুমারিতে পুলিশের সহযোগিতা বেশি প্রয়োজন হবে। এজন্য আমরা পুলিশ মহাপরিদর্শকের সঙ্গে মতবিনিময় করেছি।

তিনি বলেন, জনশুমারি দেশের সার্বিক উন্নয়নের পরিকল্পনা নিতে সহায়ক ভূমিকা রাখবে। এছাড়া জনশুমারির মাধ্যমে দেশের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণসহ চাকরিতে প্রবেশে জেলা কোটাও এই শুমারির মাধ্যমে নির্ধারণ করা হবে। জনশুমারি উপলক্ষে প্রধানমন্ত্রীর ভয়েস এসএমএস দেওয়া হবে এবং প্রধানমন্ত্রী শুমারি সফল করতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

 



বিষয়: জনশুমারি


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top