• জাতীয়: দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬ *** সাবেক মন্ত্রী গোলাম মোস্তফার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক *** কোনো রকম বিলাসিতা চলবে না : প্রধানমন্ত্রী *** আজ বিশ্ব মৃত্তিকা দিবস *** আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী *** সারাদেশ: নারায়ণগঞ্জে একসঙ্গে ৩ পুত্র সন্তানের জন্ম *** জয়পুরহাটে ৩শ ৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ *** গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে *** ঘরের ছিটকিনি লাগানো থাকায়,আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু *** সারাবিশ্ব: কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু *** করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি উহানে কাজ করা মার্কিন গবেষকের *** জি-৭ এর সিদ্ধান্ত বিশ্বের জ্বালানি বাজারকে অস্থিতিশীল করবে *** রাশিয়ার দুটি সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ *** খেলা: ব্রাজিল ভক্তদের নিরাশ করে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন! *** হাসপাতাল থেকেই ব্রাজিলের ম্যাচ দেখছেন ফুটবল সম্রাট পেলে *** জোড়া সুসংবাদ পেল ব্রাজিল *** ব্রাজিলকে যে বার্তা দিল দক্ষিণ কোরিয়ার কো *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার 

রায়হান রাজীব | প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ১৩:৩০

চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

সোমবার (২২ আগস্ট) থেকে আপাতত ১২০ মজুরিতেই কাজে ফিরছেন তারা। প্রধানমন্ত্রী বিদেশ সফর থেকে ফিরে চা শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে ভিডিও কনফারেন্সে মজুরি বৃদ্ধি নিয়ে আলোচনা করবেন এমন আশাবাদ নিয়ে কর্মবিরতি প্রত্যাহার করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন নেতারা।

এরআগে, রোববার মধ্যরাত পর্যন্ত চা-বাগানের শ্রমিকদের বৈঠক হয় মৌলভীবাজারের জেলা প্রশাসক কার্যালয়ে। সেখানে শ্রমিকরা প্রশাসনের সঙ্গে আগের মজুরিতে বাগানে ফেরার সিদ্ধান্ত নেন। তবে বৈঠকে মালিকপক্ষের কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে শ্রমিক নেতারা খুশি। তারা আজ থেকে কাজে যোগ দিচ্ছেন।

চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেছেন, প্রধানমন্ত্রীর প্রতি সম্মান দেখিয়ে সোমবার থেকে বাগানের কাজ চলবে।

চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করেছেন। তারা আজ থেকে কাজে যাবেন।

মৌলভীবাজার কুলাউড়া লংলা ভ্যালির সভাপতি শহীদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসের পরিপেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

এর আগে, শনিবার (২০ আগস্ট) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভাগীয় শ্রম দপ্তরের কার্যালয়ে চা-শ্রমিক ও সরকারের সভা অনুষ্ঠিত হয়। সেখানে নতুন মজুরি নির্ধারণ করা হয় ১৪৫ টাকা। এরপর চলমান কর্মবিরতি প্রত্যাহার করার কথা জানান চা-শ্রমিক নেতারা। কিন্তু সাধারণ চা-শ্রমিকদের তোপের মুখে এই সিদ্ধান্ত থেকে সরে আসে চা-শ্রমিক ইউনিয়ন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Top