• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মানুষ গর্জে উঠেছে, আমাদের বিজয় নিশ্চিত

কথায় কথায় গুলি করবেন না, স্যাংশন আসতে পারে: মির্জা ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৬

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কথায় কথায় গুলি করবেন না, বেআইনি নির্দেশ নিয়ে। র‌্যাবের ওপরে স্যাংশন এসেছে। ঠিক তেমনই যেকোনো বাহিনীর ওপরেও স্যাংশন আসতে পারে, যদি আইন না মেনে মানবাধিকার লঙ্ঘন করতে থাকে।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে আব্দুল্লাহপুর পলওয়েল মার্কেটের সামনে বিএনপি ঢাকা মহানগর উত্তর আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

ফখরুল আরও বলেন, জনগণকে প্রতিপক্ষ বানাবেন না। জনগণ থেকেই আপনারা এসেছেন, জনগণের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন চলে, সংসার চলে। সুতরাং জনগণকে সম্মান করুন। শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবেন না।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণ আন্দোলন করছি। চাল-ডাল-লবণ ও তেলের দাম কমানোর আন্দোলন করছি। ভোলায় ও নারায়ণগঞ্জে আমাদের ভাইকে হত্যা করা হয়েছে, তার বিচার করার জন্য আন্দোলন করছি। দেশের মানুষ গর্জে উঠেছে। নুরে আলমরা প্রাণ দিতে দ্বিধা করেনি। আমরা কেউ প্রাণ দিতে দ্বিধা করব না।

তিনি বলেন, সরকার অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। গত ১৫ বছরে এই সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। কারণ, তাকে সরকার ভয় পায়।

ফখরুল বলেন, আমাদের দাবি একটাই, এই দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনা। সরকারকে পদত্যাগ করে একটি তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন চাই। তা আমরা করব।

চলমান সংসদের কার্যক্রম নিয়ে ফখরুল বলেন, এখন একটা রবার স্ট্যাম্প পার্লামেন্ট। এটাকে আমরা বলি গৃহপালিত পার্লামেন্ট। এখানে কোনো বিরোধী দল কাজ করে না, এখানে দেশের মানুষের সমস্যা নিয়ে আলাপ হয় না। জিনিসপত্রের দাম বাড়ে, তেলের দাম বাড়ে, করোনার চিকিতসা-এসব নিয়ে এই পার্লামেন্টে আলোচনা হয় না।

তিনি বলেন, সরকার অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। জিনিসপত্রের দাম বেড়ে গেছে। ব্যবসায়ীরা ভালো নেই। রিজার্ভ নিয়ে সরকার বেশ লাফালাফি করেছিল। রিজার্ভ কমতে কমতে তলানিতে নেমেছে। যা তিনমাসও চলবে না। ব্যাংক খালি করে দিয়েছে। সাধারণ মানুষ ব্যাংককে নিরাপদ বোধ করছে না। বিদেশি বিনিয়োগ নেই। গত বছর বাংলাদেশ থেকে ৮৫ হাজার কোটি টাকা সরকারের লোকজন পাচার করেছে।

বিএনপি মহাসচিব বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে। এটা জাতির জন্য লজ্জার। অথচ তাদের (সরকারের) লজ্জা হয় না, তারা এ নিয়ে লাফালাফি করে।

এ দেশে জনগণের সরকার ও পার্লামেন্ট প্রতিষ্ঠা হবে-এটাই লক্ষ্য বলেও জানান মির্জা ফখরুল।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top