• জাতীয়: দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬ *** সাবেক মন্ত্রী গোলাম মোস্তফার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক *** কোনো রকম বিলাসিতা চলবে না : প্রধানমন্ত্রী *** আজ বিশ্ব মৃত্তিকা দিবস *** আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী *** সারাদেশ: নারায়ণগঞ্জে একসঙ্গে ৩ পুত্র সন্তানের জন্ম *** জয়পুরহাটে ৩শ ৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ *** গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে *** ঘরের ছিটকিনি লাগানো থাকায়,আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু *** সারাবিশ্ব: কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু *** করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি উহানে কাজ করা মার্কিন গবেষকের *** জি-৭ এর সিদ্ধান্ত বিশ্বের জ্বালানি বাজারকে অস্থিতিশীল করবে *** রাশিয়ার দুটি সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ *** খেলা: ব্রাজিল ভক্তদের নিরাশ করে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন! *** হাসপাতাল থেকেই ব্রাজিলের ম্যাচ দেখছেন ফুটবল সম্রাট পেলে *** জোড়া সুসংবাদ পেল ব্রাজিল *** ব্রাজিলকে যে বার্তা দিল দক্ষিণ কোরিয়ার কো *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


দেশের আকাশপথকে রঙ্গিন করে তোলার অঙ্গিকার

উদ্বোধনী ফ্লাইটেই ব্যাপক সাড়া পেল এয়ার অ্যাস্ট্রা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১৩:৩৫

এয়ার অ্যাস্ট্রা

দেশের আকাশে ডানা মেলেছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। উদ্বোধনী ফ্লাইটেই যাত্রীদের ব্যাপক সাড়া পেয়েছে এয়ারলাইন্সটি। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৮টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে উড়াল দেয় উদ্বোধনী ফ্লাইট।

কক্সবাজার বিমানবন্দর সূত্র জানায়, ৭০ জন যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে উদ্বোধনী ফ্লাইট। ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে ৪৫ মিনিট পর।

ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার যাওয়া যাত্রীরা জানান, স্বল্প খরচে কক্সবাজার যাওয়ার সুযোগ করে দিয়েছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। ফ্লাইটে এসে খুব ভালো লেগেছে। তাদের সবকিছু উন্নতমানের। সেবার ক্ষেত্রে তাদের কোনো কমতি নেই।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক গোলাম মোর্তজা হাসান বলেন, প্রায় ৯ বছর পর নতুন একটি এয়ারলাইন্স পেখম তুলে বাংলাদেশের আকাশ পরিবহনকে স্বস্তির আবহাওয়ায় ভরিয়ে দিচ্ছে। আজ থেকে কক্সবাজার রুটে নিয়মিত চলাচল করবে এয়ার অ্যাস্ট্রা। দেশের আকাশপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা।

এয়ার অ্যাস্ট্রা জানায়, ফ্লাইট পরিচালনার জন্য এয়ার অ্যাস্ট্রার দুটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট দেশে পৌঁছেছে। এগুলোতে মোট আসন সংখ্যা ৭০টি। এবছর একই মডেলের আরও দুটি এয়ারক্রাফট যুক্ত হবে তাদের বহরে। ২০২৩ সালে আরও ৬টি এয়ারক্রাফট এনে ১০টির বহর তৈরি করবে এয়ার অ্যাস্ট্রা।

দুই এয়ারক্রাফট দিয়ে প্রথমে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে দৈনিক ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে বরিশাল ছাড়া দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে বিমান সংস্থাটি।

ঢাকা থেকে কক্সবাজারের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭৯৯ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬৯৪ টাকা। দেশের আকাশপথকে রঙিন করে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছে এয়ার অ্যাস্ট্রা।

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Top