• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০১:৪৫

গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণ

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার এলাকার একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।

বৃহস্পতিবার সকালে তিনি বলেন, সিদ্দিক বাজারে ভবনে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ চিকিৎসা সেবার ব্যবস্থা করেছি। আহত ব্যক্তিদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমাদের এখানে ২০ জন ভর্তি ছিলেন। তাদের মধ্যে পাঁচ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে আমাদের এখানে ১৫ জন চিকিৎসাধীন আছেন।

নাজমুল হক আরও বলেন, শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ৯ জন ভর্তি আছেন। বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আমরা আহত ব্যক্তিদের চিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করছি।

মঙ্গলবার বিকালে গুলিস্তানের সিদ্দিক বাজারে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আজ সকালেও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এরআগে, বুধবার বিকেলে মমিন উদ্দিন সুমন (৪৪) ও রবিন হোসেন শান্ত (২০) নামে দুজনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু।

ধারণা করা হচ্ছে ভবনের বেজমেন্টে গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটেছে। তবে এখনও সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে, বিস্ফোরণে হতাহতের রাজধানীর বংশাল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top