• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বেগম খালেদা জিয়ার জন্য বৈঠকে বসবে মেডিকেল বোর্ড

রাজিউর রাহমান | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩, ২৩:৪১

বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় পর্যালোচনা করতে বৈঠকে বসছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বৈঠকে বসবেন তারা।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল শনিবার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে যান বেগম খালেদা জিয়া। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হাসপাতালে ভর্তি হন তিনি।

ডা. জাহিদ বলেন, গতকাল ভর্তি হওয়ার পরে মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে খালেদা জিয়ার বেশকিছু পরীক্ষা করা হয়েছে। ওইসব পরীক্ষার রিপোর্ট আসতে শুরু করেছে।

আজ সন্ধ্যার পর বৈঠকে বসবেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। যেসব রিপোর্ট এরই মধ্যে হাতে এসেছে, সেই রিপোর্টগুলো পর্যালোচনা করে পরবর্তী যে চিকিৎসা দেওয়া প্রয়োজন সেটা দেবেন। প্রাথমিক পর্যায়ে গতকাল রাতেই তার চিকিৎসা বোর্ডের সদস্যরা বসেছেন এবং তাদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল পর্যন্ত ওনার অবস্থা একই রকম ছিল। তবে চিকিৎসার পর কিছুটা উন্নতি হচ্ছে। ওনার শারীরিক অবস্থা পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের সদস্যরা নির্ধারণ করবেন কতদিন হাসপাতালে থাকতে হবে। এই মুহূর্তে সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

তিনি বলেন, খালেদা জিয়ার কিছু উপসর্গ দেখা দিয়েছিল। যার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে অনুযায়ী তাকে এখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেই চিকিৎসায় উনি মোটামুটি রেসপন্স করছেন।

গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে খালেদা জিয়া কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার।

পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই আছেন। সবশেষ ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top