• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজ সাকরাইন উৎসব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২১, ১৬:৫৯

নিউজফ্ল্যাশ৭১

বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী পৌষ মাসের শেষ দিন বৃহস্পতিবার (১৪ জানুয়ারি)। পৌষ মাসের শেষ দিন উপলক্ষে পৌষ সংক্রান্তিতে ঘুড়ি উৎসব বা সাকরাইন উৎসবের আয়োজন করে পুরান ঢাকার বাসিন্দারা।

প্রথমবারের মতো সাকরাইন উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ঘুড়ি উৎসব। বিভিন্ন মাঠ ও বাড়ির ছাদ থেকে একসঙ্গে ১০ হাজার ঘুড়ি উড়বে রাজধানীর আকাশে।

বৃহস্পতিবার দুপুর ২ টা থেকে শুরু হয়ে উৎসব চলবে রাত ৮টা পর্যন্ত। ‘এসো ওড়াই ঘুড়ি, ঐতিহ্য লালন করি’ স্লোগানে এই উৎসব একযোগে ডিএসসিসি’র ৭৫টি ওয়ার্ডে আয়োজন করা হবে।

সাকরাইন উৎসবের প্রস্তুতি নিয়ে উচ্ছ্বাসিত থাকেন পুরান ঢাকার বাসিন্দারা। আয়োজনের কমতি না রাখতে প্রস্তুতি শুরু হয় অন্তত দুই সপ্তাহ আগে থেকেই। শাঁখারীবাজারের দোকানগুলাতে নানা ধরনের ঘুড়ি, সুতা, নাটাইয়ের পসরা সাজিয়ে বসেছে বিক্রেতারা।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top