বৃহঃস্পতিবার, ১৯ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
  • জাতীয়: হজ নিবন্ধন চলবে ১৬-১৮ মে *** এভারেস্ট জয় করলেন বাংলাদেশি বংশোদ্ভূত আকি রহমান *** একদিনে সাড়ে ৪ হাজার ভারতীয় ভিসা ইস্যু *** বৌদ্ধবিহারে ২ কোটি টাকা অনুদান *** সারাদেশ: সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু *** ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ *** ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ *** সারাবিশ্ব: হোয়াইট হাউজে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেস সচিব *** টুইটারের শীর্ষ পদে ইলন মাস্ক নিজেই বসবেন *** সু চির ৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল নাকচ *** খেলা: শ্রীলঙ্কার বদলে এশিয়া কাপ আয়োজনে আগ্রহী বাংলাদেশ *** ৪২ বছরে প্রথম ইউরোপা লিগ ফাইনালে ফ্রাঙ্কফুর্ট *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২১ ০৫:২৩

 শহীদ জিয়াউর রহমান

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী মঙ্গলবার (১৯ জানুয়ারি)। ১৯৩৬ সালের আজকের দিনে জিয়াউর রহমান বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন।

জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশের ৭ম রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান এবং একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ২৬ মার্চ তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করে বাংলাদেশের ইতিহাসে নতুন অধ্যায় সূচনা করেন।

জিয়াউর রহমান ১৯৭৭ সালের ২১ এপ্রিল বাংলাদেশের রাষ্ট্রপতি হন এবং ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে দলটি।

কর্মসূচির মধ্যে রয়েছে, বেলা ১১টায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ শেরেবাংলা নগরে শহীদ জিয়ার সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। দুপুর ১২টায় দলের বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সেখানে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করবেন।

এর আগে সকাল ৬টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। এ ছাড়া জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশিত হবে এবং ইতোমধ্যে পোস্টার প্রকাশ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ঢাকায় বিকেল ৩টায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় দেশব্যাপী জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দও সংযুক্ত থাকবেন।

এছাড়া জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পেশাজীবী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন তাঁর জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শন এবং বিএনপি ও ড্যাবসহ চিকিৎসকদের সংগঠন ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করবে।

সারা দেশে বিএনপির বিভিন্ন পর্যায়ের ইউনিটগুলো নিজেদের সুবিধানুযায়ী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করবে।

এনএফ৭১/জেএস/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top