শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভাসানচরে তৃতীয় দফায় পৌঁছাল আরও ১৭৭৬ রোহিঙ্গা

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২১, ০০:৫৫

ভাসানচরে তৃতীয় দফায় পৌঁছাল আরও ১৭৭৬ রোহিঙ্গা

কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে নোয়াখালীর ভাসানচরে তৃতীয় দফায় দ্বিতীয় দিনে গিয়ে পৌঁছেছে ১৭৭৬ জন রোহিঙ্গা। শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর ১২টার দিকে পাঁচটি জাহাজে চড়ে তারা ভাসানচরে পৌঁছে। এদের মধ্যে ৪০৪ জন পুরুষ, ৫১০ জন মহিলা এবং ৮৬২ জন শিশু রয়েছে।

ভাসানচরে নৌবাহিনীর দায়িত্বরত লে. কর্নেল মামুন জানান, তৃতীয় ধাপে ভাসানচরে পৌঁছানো রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে গাড়িতে করে ওয়ারহাউজ-১ এ সমাবেত করে সংক্ষিপ্ত ব্রিফ করা হয়। এরপর তাদেরকে ভাসানচরের ২৩, ২৪ এবং ২৫ নং ক্লাস্টারে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিকভাবে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা। এরপর গত ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় আরও এক হাজার ৮০৪ জন রোহিঙ্গা ভাসানচরে পৌঁছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top