• জাতীয়: অকেজো যানবাহন-যন্ত্রপাতি নিলামে তুলবে ডিএনসিসি *** ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ছয় লেন *** ডলার-রিঙ্গিতের বদলে হুইল সাবান দিয়ে প্রতারণা *** হেনোলাক্স গ্রুপের এমডি ও পরিচালক গ্রেপ্তার *** সারাদেশ: চলতি মাসে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস *** ১৩ বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত *** বরিশাল রুটে কমেছে লঞ্চের যাত্রী, ভোলা রুটে স্বাভাবিক *** সারাবিশ্ব: যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬ *** আফগানিস্তানে জরুরি সহায়তা পাঠাল বাংলাদেশ *** সিডনিতে বন্যায় অর্ধলক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরার আহ্বান *** খেলা: সাকিব বিশ্বকাপের আগে খেলতে যাবেন সিপিএলে *** কক্সবাজারে ২০ একর জমি বুঝে পেলো বাফুফে *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ১৬:২৩

ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

দেশের ১ কোটি এক লাখ নিম্ন আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সকাল ৯টা থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়।

এর আগে, গত সোমবার (১ আগস্ট) টিসিবির মুখপাত্র হুমায়ন কবির বলে, সারা দেশে ১ কোটি ১ লাখ পরিবার পাবে টিসিবির এ পণ্য। এর মধ্যে ঢাকায় পাবে ১৩ লাখ পরিবার। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন জেলাতে টিসিবির পণ্য দেওয়া হবে।

গত রবিবার (৩১ জুলাই) টিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে।  ঢাকা মহানগরসহ সারা দেশে চলবে টিসিবির এ কার্যক্রম। নিম্ন আয়ের এক কোটি পরিবার ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পাবে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

এ দফায় কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয়-সংশ্লিষ্ট জেলাগুলোতে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top