• জাতীয়: দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬ *** সাবেক মন্ত্রী গোলাম মোস্তফার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক *** কোনো রকম বিলাসিতা চলবে না : প্রধানমন্ত্রী *** আজ বিশ্ব মৃত্তিকা দিবস *** আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী *** সারাদেশ: নারায়ণগঞ্জে একসঙ্গে ৩ পুত্র সন্তানের জন্ম *** জয়পুরহাটে ৩শ ৩০ হেক্টর জমিতে শীতকালীন মরিচ চাষ *** গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে *** ঘরের ছিটকিনি লাগানো থাকায়,আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু *** সারাবিশ্ব: কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু *** করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি উহানে কাজ করা মার্কিন গবেষকের *** জি-৭ এর সিদ্ধান্ত বিশ্বের জ্বালানি বাজারকে অস্থিতিশীল করবে *** রাশিয়ার দুটি সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ *** খেলা: ব্রাজিল ভক্তদের নিরাশ করে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন! *** হাসপাতাল থেকেই ব্রাজিলের ম্যাচ দেখছেন ফুটবল সম্রাট পেলে *** জোড়া সুসংবাদ পেল ব্রাজিল *** ব্রাজিলকে যে বার্তা দিল দক্ষিণ কোরিয়ার কো *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিসিবির আইকনিক জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০ ১০:২৩

ছবি: সংগৃহীত

লাল-সবুজ জার্সির এই বুকটা যেন পৃথিবীর বুকে বাংলাদেশর জমিন। নজর কাড়া ২০১৫ বিশ্বকাপের এই জার্সি ক্রিক-ইনফোর ভোটে নির্বাচিত হয়েছিলো সেরা। সুন্দরবনের থিমে সেই জার্সির ডিজাইন করেছিলেন সেজান লিঙ্কন। যার হাতের স্পর্শে তৈরি হয়েছিল সাকিব-মাশরাফীদের ২০১১, ১৪ বিশ্বকাপের জার্সি।

কদিন আগেই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পরা নিজস্ব সংস্কৃতি-ঐতিহ্যের আদলে তৈরি জার্সি বেশ সাড়া ফেলেছিলো। এমন একটি সুযোগ বাংলাদেশের সামনেও রয়েছে। ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতে সাকিব-মুশফিকরা পরতে পারেন বিশেষ আইকনিক জার্সি।

সেজান লিঙ্কন জানান, জার্সি ডিজাইন করি আমি সখ ও প্রচণ্ড ভালোবাসায়। ২০১৮ সালে আমি বর্ণমালা নির্ভর জার্সির একটি নতুন থিম নিয়ে বিসিবির কাছে গিয়েছিলাম। তখন বিসিবির সময়টা ভাল না থাকায় আর আগানো যায়নি।

তিনি আরো জানান, এবার আরাম থিমটা হলো জার্সির মাধ্যমে পুরো বিশ্বে বর্ণমালাটাকে পৌঁছে দেয়া। সেই জার্সিতে থাকবে বাংলাদেশের মানচিত্র, স্বাধীনতা এবং জয় বাংলা স্লোগান। ভাষার প্রত্যেকটা এলিমেন্টকে থ্রিডি মুভমেন্ট করা হয়েছে জার্সিতে।

লিঙ্কন জানান, বিসিবি বললে আমি এই মুহূর্তে তাদের সব ধরনের সহযোগিতা করতে পারবো।

বিসিবির পরিচালক জালাল ইউনুস জানান, স্বাধীনতার ৫০ বছর উদযাপনে এর চাইতে বড় কিছু আমাদের সামনে নেই। জার্সির থিমটি আমাদের পছন্দ হয়েছে, আশা করি আমরা বোর্ড প্রেসিডেন্টের সাথে কথা বলে এই বিষয়ে একটি সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

বিশেষ সেই জার্সি পরে বাংলাদেশ সারা বছর খেলবে। এমনকি বিশ্বকাপও। বিসিবি মনে করছে এতে করে পরোক্ষভাবে হলেও বিশ্বাসীর কাছে পৌঁছে যাবে বাঙালীয় গৌরবগাঁথা।

ক্রিকেট হলো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট,যার বড় বিজ্ঞাপন সাকিব-তামিমরা। আর এই থিম জার্সি পরে তারা তুলে ধরবেন বাংলাদেশের জন্মের ৫০ বছর।

এনএফ৭১/এবিআর/২০২০




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Top