• *** জাতীয় *** উপনির্বাচন উপলক্ষে ৬ আসনে ১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা *** পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে বিএনপি: ওবায়দুল কাদের *** দেশবিরোধী প্রচারে জড়িত থাকায় বন্ধ হচ্ছে ১৯১ নিউজপোর্টাল *** খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি *** সারাদেশ *** এখনো বিক্রি হয়নি ‘কোটি টাকার খাট’ *** সরিষার বাম্পার ফলনের সম্ভাবনা ভোলায় *** আশুলিয়া থেকে ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব *** সারাবিশ্ব *** লিওপার্ড-আব্রাম ট্যাংক ধ্বংসে বিশেষ পুরস্কার ঘোষণা : রাশিয়া *** মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে নিহত ৮ *** পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১৭ *** খেলা *** ঢাকা ডমিনেটর্সকে হারিয়ে রংপুরের পঞ্চম জয় *** বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড *** বিদেশি ক্রিকেটার জোগাতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিরা *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


কোমোথেরাপিতেও সাড়া দিচ্ছেন না পেলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২ ২৩:০৩

কোমোথেরাপিতেও সাড়া দিচ্ছেন না পেলে

হাসপাতালে ভর্তি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের অবস্থা সংকটাপন্ন। কোমোথেরাপিতেও সাড়া দিচ্ছেন না তিনি। তাই তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, একজন রোগীকে তখনই প্যালিয়েটিভ কেয়ারে নেওয়া হয় যখন যখন তার রোগ নিরাময় অযোগ্য কিন্তু তার চিকিৎসা করা হবে। সেই সময়ে মূলত তাকে শারীরিক ও মানসিক, আত্মিক ও সামাজিকভাবে সাপোর্ট দেয়া হয়।

মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করা ৮২ বছর বয়সী পেলেকে গেল সপ্তাহে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। দুদিন আগে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়েছিল। তাঁর অন্ত্রের ক্যান্সার এখন আর চিকিৎসা করে সারানো সম্ভব নয়। কেমোথেরাপিতেও সাড়া দিচ্ছে না।

থেরাপিতে কাজ না হওয়ায় তাকে প্যালিয়েটিভ কেয়ারে নেওয়া হয়েছে। সেখানে সেবিকার পাশাপাশি তাঁর সঙ্গে আছেন স্ত্রী মার্সিয়া আয়োকি।

১৯৫৮ বিশ্বকাপে ১৭ বছর বয়সে পেলে বিশ্বমঞ্চে নিজের আবির্ভাবের জানান দেন। এরপর বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে টানা তিন বিশ্বকাপের শিরোপা জিতেন।

ইনজুরির কারণে ১৯৬২ ও ১৯৬৬ বিশ্বকাপে খুব বেশি অবদান রাখতে না পারলেও ১৯৭০ বিশ্বকাপে দারুণ অবদান রাখেন। ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭৭ গোল করেন তিনি। হয়ে যান ব্রাজিলের ফুটবল েইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

পেলে তাঁর ক্যারিয়ারে ১৯৫৭ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ৮৩১ ম্যাচ খেলে গোল করেন ৭৫৭টি। যদিও ক্লাব সান্তোস দাবি করে যে তাঁর গোল সংখ্যা ১ হাজারের কাছাকাছি ছিল।

এনএফ৭১/আরআর/২০২২



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top