• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অনেক কিছু শিখেছি, এটা বলা ঠিক হবে না: শান্ত

শাকিল খান | প্রকাশিত: ২ মার্চ ২০২৩, ২৩:১৯

নাজমুল হাসান শান্ত

বিপিএলের ছন্দ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেও ধরে রেখেছিলেন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পাওয়ার দিন অবশ্য আক্ষেপেও পুড়তে হয়েছে তাকে। সুযোগ পেয়ে ইনিংস বড় করতে না পারার আক্ষেপের সঙ্গে যুক্ত হয়েছে ম্যাচের হারের গল্পও।

তবে ক্যারিয়ারে দারুণ এক সময়ে আছেন নাজমুল হাসান শান্ত। এই ব্যাটার বিপিএল শেষ করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ও সেরা খেলোয়াড় হিসেবে। এরপর ওই ফর্ম টেনে নিয়ে এসেছেন আন্তর্জাতিক ম্যাচেও।

এই ফরম্যাটে এটাই শান্তর প্রথম পঞ্চাশ পার হওয়া। ৬ চারে ৮২ বলে ৫৮ রান আসে তার ব্যাট থেকে। এমন ইনিংসের পর সংবাদ সম্মেলনে আসা শান্তর উদ্দেশ্যে প্রশ্ন করা হয়, এখন কি মনে হচ্ছে ওয়ানডে ক্রিকেটটা বুঝতে পারছেন ভালোভাবে?

জবাবে তিনি বলেছেন, ‘মাত্র একটা ম্যাচ রান করলাম। এখনই আমার মনে হয় যে এটা বলা হয় ঠিক হবে না আমি অনেক কিছু শিখে গেছি। আজকের ম্যাচেও আমার অনেক ভুল ছিল। আমি যদি ইনিংস বড় করতে পারতাম, তাহলে হয়তো আমরা ২৪০-৫০ রান করতে পারতাম। তবে হ্যাঁ, ভালো একটা ইনিংস হয়েছে। এটা আমাকে সামনের ম্যাচগুলোতে আত্মবিশ্বাস যোগাবে।’

এদিকে মালান দলকে জয়ের বন্দরে টানলেও, বড় সুযোগ পেয়ে শান্ত যে সুযোগ হাতছাড়া করেছেন তাতে আফসোস আছে এই ব্যাটারের। তবে পরবর্তীতে তিনি বা তার দলের কেউ এমন সুযোগ পেলে অবশ্যই চেষ্টা করবে সেটা কাজে লাগাতে।

তিনি বলেন, 'আজকে হয়তো লম্বা করতে পারেনি, কিন্তু অতীতে আমাদের ব্যাটাররা ইনিংস বড় করে ম্যাচ জিতিয়েছে। এমন না যে আমাদের ব্যাটাররা ইনিংস লম্বা করতে পারে না। অতীতে যদি দেখেন অবশ্যই অনেকের ভালো ভালো ইনিংস আছে যারা আমাদের ম্যাচ জিততে সাহায্য করেছে। আজকে হয়নি, আশা করব সামনে যেই এমন ইনিংস খেলবে চেষ্টা করবে বড় ইনিংস খেলার।'

মালানের ইনিংস নিয়ে তিনি  আরও বলেছেন, ‘অবশ্যই স্কিলটা তো আছেই। এটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সঙ্গে পরিস্থিতি বুঝে ব্যাটিং করেছে, কাকে বড় শট খেলবে কাকে খেলবে না। মিরাজের ক্ষেত্রে ও ঝুঁকি নেয়নি আবার তাইজুলের ক্ষেত্রে দুই একটা ওভার সুযোগ নিয়েছে। প্রতিভা তো আছেই, আমার মনে হয় সঙ্গে অভিজ্ঞতাটাও দেখিয়েছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top