• জাতীয়: দেশে করোনাভাইরাসে মৃত্যু ৬ জনের *** একদিনে ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১১২ জন *** জিআই পণ্যের স্বীকৃতি পাচ্ছে বাগদা চিংড়ি ও ফজলি আম *** আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী *** সারাদেশ: বাড়ছে তিস্তার পানি, রেড অ্যালার্ট জারি *** ভারী বৃষ্টির আভাস, নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত *** রামেকে করোনার উপসর্গে মৃত্যু ৪ জনের *** মমেকে করোনা ও উপসর্গে মারা গেছেন ২ জন *** সারাবিশ্ব: কেরলার পর বন্যার কবলে উত্তরাখণ্ড, নিহত অর্ধশত *** টেক্সাসে প্লেন বিধ্বস্ত, সব যাত্রী জীবিত *** এবার সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উ. কোরিয়া *** খেলাধুলা: রাতে মুখোমুখি শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ***বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন অ্যালেন *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


গ্লোবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড ২০২১ জিতলেন বাংলাদেশের মবিন

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৫; আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৭:৫৩

গ্লোবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড ২০২১ জিতলেন বাংলাদেশের মবিন

বাংলাদেশি তরুণ উদ্যোক্তা এবং সায়েন্স বি'র প্রতিষ্ঠাতা মবিন সিকদার ‌‘ওয়াইইএফ গ্লোবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড ২০২১’ জিতেছেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জনে অসামান্য অবদান রাখা রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে অনলাইনে তাকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বিশ্বের ৪০টি দেশের ৫০০ এর বেশি প্রতিযোগী এই সম্মানসূচক আন্তর্জাতিক অ্যাওয়ার্ডটির জন্য আবেদন করেন। এর মধ্যে বিভিন্ন দেশের ১৪ জন তরুণ চেঞ্জমেকারকে ‘রাইজিং ইমপ্যাক্ট ইয়ুথ' ক্যাটাগরিতে এবং সর্বোচ্চ সম্মাননা হিসেবে ৩ জন চেঞ্জমেকারকে 'Grand Global Jury Commendation' ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়। জ্যামাইকা এবং মরক্কোর দুই তরুণের পাশাপাশি একমাত্র বাংলাদেশি হিসেবে 'Grand Global Jury Commendation' অ্যাওয়ার্ডটি অর্জন করেন মবিন সিকদার। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৪র্থ লক্ষ্য 'কোয়ালিটি এডুকেশন' অর্জনে তিনি ভূমিকা রেখেছেন।

অ্যাওয়ার্ড পাওয়া প্রসঙ্গে অনুভূতি জানতে চাইলে মবিন সিকদার বলেন, যেকোনো ধরনের প্রাপ্তিকে আমি অনেক বড় করে দেখি। এটি আমার প্রথম আন্তর্জাতিক পুরস্কার। যার কারণে খুশির মাত্রাটা অন্য যেকোনো সময়ের চেয়েই অনেক বেশি। এই অ্যাওয়ার্ড প্রাপ্তি আমাকে আরও বেশি করে অনুপ্রেরণা দিচ্ছে।

প্রসঙ্গত, ‘সায়েন্স বি’ বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞান ভিত্তিক এডুকেশন প্ল্যাটফর্ম। ২০১৮ সালের ৩১ মে দেশে বিজ্ঞান শিক্ষার প্রসার ও শিক্ষার্থীদের বিজ্ঞান ভীতি দূরীকরণে মবিন সিকদার সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ইতোমধ্যে তার প্রতিষ্ঠিত সংগঠনটি 'ওয়াইএসএসই গ্লোবাল এডুকেশন অ্যাওয়ার্ড' এবং 'বিওয়াইএলসি ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১' অর্জন করেছে।


এনএফ৭১/এনজেএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top