• ** জাতীয় ** রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে বৈশ্বিক সম্প্রদায়ের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ** কাজের ভিসায় অস্ট্রেলিয়া যেতে আগ্রহীদের জন্য সতর্কবার্তা ** রোহিঙ্গাদের আরও সাড়ে ১১ কোটি ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র ** সারাদেশ ** এবার আখাউড়া দিয়ে ভারতে গেল ৩ হাজার ২২৫ কেজি ইলিশ ** লক্ষ্মীপুরে ১০ দোকান আগুনে পুড়ে ছাই ** সারাবিশ্ব ** জাতিসংঘের বিপুল সংস্কার প্রয়োজন : জার্মান পররাষ্ট্রমন্ত্রী ** পাকিস্তান ভিক্ষা করছে, ভারত চাঁদে যাচ্ছে : নওয়াজ শরীফ ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com ** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd ** সব ধরনের ভিডিও দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


নজরদারি বাড়াল ফেসবুক মেসেঞ্জার

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২২ ০২:০৬

নজরদারি বাড়াল ফেসবুক মেসেঞ্জার

গ্রাহকদের জন্য আরও নজরদারি বাড়াল ফেসবুক মেসেঞ্জার। সম্প্রতি ফেসবুক নিয়ে এসেছে একাধিক নতুন ফিচার। বিশেষ করে ফেসবুক মেসেঞ্জারের জন্য তারা চালু করেছে চ্যাট ও কলের নিরাপত্তায় এন্ড-টু-এন্ড এনক্রিপশন।

এন্ড-টু-এন্ড এনক্রিপশন হচ্ছে- যে দু’জনের মধ্যে কথোপকথন হয়েছে, তারা বাধে সেই তথ্য অন্য কেউ দেখতে পাবেন না। আর এবার থেকে এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা মেসেঞ্জার চ্যাটে ডিজাপিয়ারিং মেসেজের কেউ স্ক্রিনশট নিলে নোটিফিকেশন পাবেন গ্রাহক। এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সিকিউরিটি ফিচার, যা এতদিন ধরে শুধু কিছু সীমিত সংখ্যক ব্যবহারকারীর জন্য চালু ছিল। এবার সব ব্যবহারকারী এ সুবিধার আওতায় আসবে।

এর পাশাপাশি রিলিজ করা হচ্ছে মেসেজ রিয়াকশন ফিচারও। মেসেঞ্জারের এই অপশনটির সাহায্যে ইমোজিসহ মেসেজের প্রতিক্রিয়া জানানো যাবে। ফেসবুকের নির্বাহী কর্মকর্তা মার্ক জুকেরবার্গও জানিয়েছিলেন, ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি মেসেঞ্জারে গ্রুপ চ্যাট, গ্রুপ অডিও বা ভিডিও কলের ক্ষেত্রেও এন্ড-টু-এন্ড এনক্রিপশন কার্যকর হবে। মূলত গোপনীয়তা নিশ্চিত করতেই আনা হয়েছে নতুন এই ফিচার।

এনএফ৭১/এনজেএ/২০২২



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এই বিভাগের জনপ্রিয় খবর
Top