• জাতীয়: ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক অব্যাহত থাকবে *** রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ *** বাংলাদেশে স্বচ্ছ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস *** ৬৭৯ জনের দেহে করোনা শনাক্ত *** সারাদেশ: এক ঘণ্টা বাড়তে পারে অফিসের সময়সূচি *** কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু *** সাফজয়ী পাহাড়ের ৫ ফুটবলারকে পাহাড়ী বরণ *** সারাবিশ্ব: আবারও ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া *** উত্তর কোরিয়া ‘নিষ্ঠুর স্বৈরতান্ত্রিক’ দেশ : কমলা হ্যারিস ২২ *** ভারতে অবিবাহিত নারীরাও গর্ভপাত করতে পারবেন : সুপ্রিম কোর্ট *** খেলা: বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলো ভারতীয় দল *** ফাইনালে উঠতে পারলো না সাকিবের গায়ানা *** নিয়োগ বিজ্ঞপ্তি: newsflash71 ব্রডকাস্ট জার্নালিস্ট পদে চাকরি দিচ্ছে ; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected], যোগাযোগঃ 01515634891 *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


পশ্চিমা ৫ দেশের ভাড়াটে যোদ্ধাদের মুক্তি দিল রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২ ১১:৫৮

পশ্চিমা ৫ দেশের ভাড়াটে যোদ্ধাদের মুক্তি দিল রাশিয়া

ইউক্রেনে রাশিয়ার বাহিনীর বিরুদ্ধে লড়াইরত পশ্চিমা পাঁচ দেশের ১০ ভাড়াটে যোদ্ধাকে মুক্তি দিয়েছে মস্কো। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে বড় ধরনের এই বন্দী বিনিময়ের চুক্তি করার ক্ষেত্রে সৌদি আরব মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করেছে।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (বুধবার) জানিয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই দশ বিদেশি ভাড়াটে যোদ্ধার মুক্তির জন্য মধ্যস্থতা করেছেন। ওই ১০ যোদ্ধা অন্তত পাঁচটি দেশ থেকে এসেছিল।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে- ক্রোয়েশিয়া, মরক্কো, সুইডেন, ব্রিটেন এবং আমেরিকা থেকে এইসব যোদ্ধা রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করার জন্য ইউক্রেন গিয়েছিল। ওই ১০ বন্দীকে সৌদি আরবে নেয়া হয়েছে এবং এখন রিয়াদ সরকার তাদেরকে নিজ নিজ দেশে পাঠানোর চেষ্টা চালাচ্ছে।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের বিবৃতিতে জানিয়েছে, যুবরাজ বিন সালমান ব্যক্তিগতভাবে এইসব বিদেশি নাগরিককে মুক্ত করার জন্য রাশিয়ার সঙ্গে আলোচনা করেছেন।

রাশিয়া বনাম ইউক্রেনের মধ্যকার এই বন্দী বিনিময় সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায় নি। তবে সোমবার তুর্কি প্রেসিডেন্ট রজব এরদোগান বলেছিলেন, ইউক্রেন এবং রাশিয়া ২০০ বন্দী বিনিময়ের জন্য সম্মত হয়েছে। এই সমঝোতা যদি বাস্তবায়ন হয় তবে এটি হবে ইউক্রেন যুদ্ধ শুরুর পর সবচেয়ে বড় বন্দী বিনিময়ের চুক্তি।



বিষয়: রাশিয়া


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top