• *** জাতীয় *** উপনির্বাচন উপলক্ষে ৬ আসনে ১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা *** পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে বিএনপি: ওবায়দুল কাদের *** দেশবিরোধী প্রচারে জড়িত থাকায় বন্ধ হচ্ছে ১৯১ নিউজপোর্টাল *** খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি *** সারাদেশ *** এখনো বিক্রি হয়নি ‘কোটি টাকার খাট’ *** সরিষার বাম্পার ফলনের সম্ভাবনা ভোলায় *** আশুলিয়া থেকে ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব *** সারাবিশ্ব *** লিওপার্ড-আব্রাম ট্যাংক ধ্বংসে বিশেষ পুরস্কার ঘোষণা : রাশিয়া *** মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে নিহত ৮ *** পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১৭ *** খেলা *** ঢাকা ডমিনেটর্সকে হারিয়ে রংপুরের পঞ্চম জয় *** বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড *** বিদেশি ক্রিকেটার জোগাতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিরা *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 


কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২ ২২:৫৩

কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে ২৭ জনের মর্মান্তিক মৃত্যু

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে একটি বাস চাপা পড়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। রোববার রিসারালদা প্রদেশে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে বলে দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো জানিয়েছেন।

ভারী বর্ষণের কারণে রাজধানী বোগোটা থেকে প্রায় ২৩০ কিলোমিটার (১৪০ মাইল) দূরের রিসারালদা প্রদেশের পুয়েবলো রিকো এবং সান্তা সিসিলিয়া গ্রামের মাঝে ভয়াবহ ভূমিধসে যাত্রীবাহী ওই বাসটি চাপা পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেছেন, আমি অত্যন্ত দুঃখের সাথে ঘোষণা দিচ্ছি যে, রিসারালদার পুয়েবলো রিকো ট্র্যাজেডিতে এখন পর্যন্ত তিন শিশুসহ ২৭ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ করছি। দেশটির সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহায়তা করা হবে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

দেশটির কর্মকর্তারা বলেছেন, কলম্বিয়ার তৃতীয় বৃহত্তম শহর ক্যালি এবং চোকো প্রদেশের কন্ডোটোর মধ্যে চলাচলকারী ওই বাসে কমপক্ষে ২৫ জন যাত্রী ছিলেন।

কলম্বিয়ার সরকারি পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন ধরনের দুর্ঘটনায় দেশটিতে ২১৬ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া প্রাকৃতিক এই দুর্যোগে গৃহহীন হয়ে পড়েছেন আরও ৫ লাখ ৩৮ হাজার মানুষ। এছাড়া দেশটিতে প্রাকৃতিক দুর্যোগের কারণে এখনও নিখোঁজ রয়েছেন ৪৮ জন।

সূত্র: রয়টার্স।

এনএফ৭১/আরআর/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top