• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পরীক্ষার আগে হল খোলার দাবি শিক্ষার্থীদের

কুষ্টিয়া থেকে | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০, ২২:৪৩

ফাইল ছবি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা ফেসবুক স্ট্যাটাসে সীমিত আকারে হল খোলা রেখে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার আহবান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ফেসবুক স্ট্যাটাসে হল খোলার দাবি জানিয়েছেন। তাছাড়া ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী সাংগঠনিকভাবে হল খোলার দাবিতে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন।

এর আগে গত ২২শে ডিসেম্বর থেকে ফেসবুকে প্রশাসনের এ সিদ্ধান্ত অমানবিক বলে আখ্যায়িত করে সাধারণ শিক্ষার্থীরা নিন্দার ঝড় তুলছেন। শিক্ষার্থীরা প্রশাসনকে এ অমানবিক সিদ্ধান্ত থেকে সরে এসে হল খোলা রেখেই পরীক্ষা নেওয়ার দাবি জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন নেতারা জানান, বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় আবাসন সুবিধা না থাকায় পরীক্ষাকালীন মেস বা বাসা ভাড়া পাওয়া সহজ হবে না। সবার পক্ষে কুষ্টিয়া বা ঝিনাইদহ শহর থেকে এসে পরীক্ষা দেওয়াও কষ্টসাধ্য হবে। তাছাড়া করোনা সংক্রমন কয়েকজন এক সঙ্গে মেসে বা বাসায় থাকার ফলেও হতে পারে।

নেতারা আরো জানান, আশাকরি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়গুলো বিবেচনায় নিয়ে স্বাস্থ্যবিধি মেনে হল খোলার ব্যবস্থা করবে।

উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম সাংবাদিকদের জানান, এ ব্যাপারে আমিও ব্যক্তিগতভাবে পজিটিভ। তবে একাডেমিক কাউন্সিলের সঙ্গে এ ব্যাপারে আলোচনা না করে সিদ্ধান্ত নেওয়া সম্ভব না। তবে আমরা সরকারের সবুজ সংকেতের দিকে চেয়ে আছি। ইউজিসির সঙ্গেও আমি এ ব্যাপারে কথা বলব।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top