• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কমছে কাঁচা মরিচের দাম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ১৮:১০

কমছে কাঁচা মরিচের দাম

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি। আমদানি বাড়ার সঙ্গে সঙ্গে কেজি প্রতি দাম কমেছে ৫০ টাকা। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে সরেজমিনেবাজার গুলওতে এই পরিস্থিতি দেখা যায়।

এক সপ্তাহ আগেও হিলি স্থলবন্দরের আড়ৎগুলোতে প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছিল ১৫০ থেকে ১৬০ টাকা। হিলি কাস্টমসের তথ্য অনুযায়ী, এই বন্দর দিয়ে চলতি বছরের ২৫ সেপ্টেম্বর থেকে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। চলতি মাসের ৮ কর্ম-দিবসে ভারতীয় ৪১টি ট্রাকে ২৯১ মে.টন মরিচ আমদানি হলেও গতকাল বুধবার (৬ অক্টোবর) ৮টি ট্রাকে ৭৮ টন মরিচ আমদানি হয়েছে।

স্থানীয় ক্রেতা রাজু আহমেদ আরটিভি নিউজকে জানান, গত সপ্তাহে প্রতি কেজি কাঁচা মরিচের দাম ছিল ১৫০ টাকার ওপরে। আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) হিলি বাজারে ৫০ টাকা কমেছে। এখন প্রতি কেজির দাম ১০০ টাকা। দাম কমার কারণে একটু বেশি করেই নিলাম। তবে প্রতি কেজি ৫০ টাকার মধ্যে দাম আসলে আমাদের মতো সাধারণ জনগণের জন্য অনেক সুবিধা হতো।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top