• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অনশনে অসুস্থ হয়ে শাবিপ্রবির ১০ শিক্ষার্থী হাসপাতালে

সিলেট থেকে | প্রকাশিত: ২২ জানুয়ারী ২০২২, ০২:৪৩

অনশনে অসুস্থ হয়ে শাবিপ্রবির ১০ শিক্ষার্থী হাসপাতালে

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীরা তাদের দাবীতে অনড় রয়েছেন। অসুস্থ হয়ে পড়ায় ১০ জন শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত এদের একজনও এখনো অনশন ভাঙেননি। এই কর্মসূচি পালন করছেন শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে ২৪ শিক্ষার্থী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনশন শুরু করে। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তারা একফোঁটা পানিও পান করবে না, এমন দৃঢ় প্রতিজ্ঞায় তাদের অনশন আজ তৃতীয় দিনে। অসুস্থ হয়ে পড়াদের স্যালাইন দেওয়া হয়েছে। তীব্র শীতের মধ্যেও ভিসির বাসভবনের সামনে অনশনকারীসহ আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান করছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর থেকেই অনশনরতদের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। মুমূর্ষু অবস্থায় ৮ শিক্ষার্থীকে সিলেট শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ২ জন ছাত্রী ও ৬ জন ছাত্র রয়েছেন।

এদিকে কয়েক দফায় শিক্ষকবৃন্দ বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করছেন এবং অনশন ভাঙানোর জন্য অনুরোধ করছেন কিন্তু শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top