• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচন

৬০টির মধ্যে ৫১টিতে আওয়ামী লীগ এবং ৫টিতে বিএনপি’র জয়

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২১, ২১:১৬

ফাইল ছবি: পৌর নির্বাচনে ভোট দিচ্ছেন ভোটারা

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে বেশিরভাগটিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। সম্প্রতি অনুষ্ঠিত ৬০টি পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মোট ৫১ প্রার্থী জয়ী হয়েছেন। এদের মধ্যে ৪৬ জন দলীয়ভাবে মনোনীত এবং ৫জন বিদ্রোহী। অপরদিকে বিএনপি’র ৫প্রার্থীর মধ্যে ৪জন দলীয়ভাবে মনোনীত এবং একজন বিদ্রোহী বিজয়ী হয়েছেন।

এর পাশাপাশি জয়ী হয়েছেন জাতীয় পার্টি এবং জাসদের একজন করে প্রার্থী। আর দলের বাইরে জয়ী হয়েছেন একজন স্বতন্ত্র প্রার্থী। বিজয়ী প্রার্থীদের বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করে সংশ্লিষ্ট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। এদিকে স্থগিত ঘোষণা করা হয়েছে কিশোরগঞ্জ পৌর নির্বাচনের ফলাফল।

গত ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভায় তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরমধ্যে ৪ পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগ মেয়র প্রার্থী। এদিকে মেয়র প্রার্থীর মৃত্যুর পর ভোট গ্রহন স্থগিত করা হয় নীলফামারী পৌরসভায়।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top