• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নীলফামারীতে প্রতিটি থানায় মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা

নীলফামারী থেকে আমিরুল হক | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১, ২২:৫২

নীলফামারীতে প্রতিটি থানায় মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা

মুক্তিযোদ্ধাদের সম্মানে নীলফামারীর ৬টি থানায় তাদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা করা হয়েছে। এসব চেয়ারে থানায় আসা বীর মুক্তিযোদ্ধারাই শুধু বসতে পারবেন। পুলিশ সুপারের নির্দেশে এই ব্যবস্থা করা হয়েছে। এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা।

নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ বলেন, আজকে আমি ওসির চেয়ারে এটি সম্ভব হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের কারণে। তারা মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করে আমাদের প্রিয় দেশ বাংলাদেশ দিয়েছেন। তাদের সম্মান জানাতে আমার রুমে জায়গা করে দিতে পেরে গর্ববোধ হচ্ছে। তারা সবসময় শ্রদ্ধার পাত্র।

মুক্তিযোদ্ধা সংসদ নীলফামারী জেলা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার কান্তি ভূষণ কুণ্ডু বলেন, এই বদান্যতায় আমরা অভিভূত। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় রয়েছেন বলে এটি সম্ভব হয়েছে। থানায় আমাদের যে সম্মান জানানো হয়েছে এতে আমরা গর্বিত।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, বীর মুক্তিযোদ্ধারা শ্রদ্ধার পাত্র। মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই মুক্তিযুদ্ধের চেতনা লালন করা হচ্ছে।

জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, সেবা নিতে অনেক বীর মুক্তিযোদ্ধা থানায় যান। তাদের জন্য আগে জায়গা সংরক্ষিত ছিল না। এখন জেলার সব থানায় তাদের আলাদা বসার ব্যবস্থা করা হয়েছে। তাদের সম্মান দিতে পেরে পুলিশ সদস্য হিসেবে তিনি গর্ববোধ করেন।
শুধু থানায় আলাদা বসার ব্যবস্থা করা হয়েছে তা নয়, বীর মুক্তিযোদ্ধাদের পুলিশিং সংক্রান্ত যে কোনো কাজ সবার আগে করে দেয়া হয় বলেও জানান এসপি।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top