• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাগেরহাটে দুর্বৃত্তের বিষে মরল ১৫ লাখ টাকার মাছ

বাগেরহাট থেকে | প্রকাশিত: ১৬ মে ২০২১, ০৫:২১

বাগেরহাটে দুর্বৃত্তের বিষে মরল ১৫ লাখ টাকার মাছ

বাগেরহাটের মোল্লাহাটে মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ১৫ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এ নৃশংসতায় হতবাক এলাকার মানুষ।

শনিবার (১৫ মে) উপজেলার গাংনি রহমতপুর গ্রামের দুই ভাই আলমগীর সরদার ও ফুরাঙ্গী সরদারের ৬ বিঘা ঘেরে এই বিষ প্রয়োগ করা হয়। বিষক্রিয়ায় ঘেরে চাষ করা রুই, কাতলা, মৃগেল, গলদা চিংড়িসহ সকল মাছ মরে ভেসে ওঠে। এই ঘটনায় আলমগীর সরদার বাদী হয়ে মোল্লাহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘের মালিক আলমগীর ও ফুরাঙ্গী সরদার বলেন, শনিবার (১৫ মে) সকালে ঘেরে এসে দেখি ছোট-বড় সব ধরনের মাছ মরে ভেসে উঠছে। এবং ঘেরের পাশে দুটি কীটনাশকের বোতল পড়ে রয়েছে। ধারণা করছি ছোট ভাই বাদশা সরদার হত্যা মামলার আসামিরা পরিকল্পিতভাবে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে আমাদের নিঃস্ব করে দিয়েছে। মাছের ঘেরে বিষ দেওয়ায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

স্থানীয় ইউপি সদস্য আক্তার শেখ বলেন, আমাদের এলাকার মানুষের আয়ের একমাত্র উপার্জনের উৎস মাছ এবং ধান। খবর পেয়ে এসে দেখি ঘেরের মাছ সব-ই মারা গেছে। এ ক্ষতি অপূরণীয়। আমরা এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত শুরু করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: বাগেরহাট


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top