• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জলোচ্ছ্বাসে প্লাবিত মোংলা এলাকা পরিদর্শন করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার

বাগেরহাট থেকে | প্রকাশিত: ২৭ মে ২০২১, ২৩:১৯

জলোচ্ছ্বাসে প্লাবিত মোংলা এলাকা পরিদর্শন করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার

ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী উপকূলীয় অঞ্চল মোংলার প্লাবিত এলাকা পরিদর্শন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

বৃহস্পতিবার (২৭মে) দিনব্যাপী ঝুঁকিপূর্ণ উপজেলার দুর্যোগ প্রবণ এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্র ও ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ এলাকাগুলো সরেজমিনে পরিদর্শন ও ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন তিনি। এসময় তিনি ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি এড়াতে সকলকে সতর্কতার সাথে প্রস্তুত থাকার আহ্বান।

তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের জন্য আমাদের প্রায়ই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে হচ্ছে। দুর্যোগ আমরা থামাতে না পারলেও এর সাথে অভিযোজন করার ক্ষমতা বাড়াতে হবে। টেকসই প্রযুক্তি উদ্ভাবন করে মানুষের কল্যাণে কাজ করতে হবে। সে লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করছে।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, মডেল থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, স্থানীয় রাজনৈতিক কর্মী ও সংবাদকর্মীবৃন্দ।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top