• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২২২ গাড়িকে জরিমানা, আটক ২৭১

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ জুলাই ২০২১, ০০:১৫

২২২ গাড়িকে জরিমানা, আটক ২৭১

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ চলছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২২২ গাড়ি থেকে ২ লাখ ৯৭ হাজার ১০০ টাকা জরিমানা করেছে পুলিশ। এছাড়াও অকারণে বের হয়ে পুলিশের হাতে আটক হতে হয়েছে ২৭১ জনকে।

পুলিশের দাবি, যারা জরিমানা দিয়েছেন এবং আটক হয়েছেন তারা কঠোর বিধিনিষেধে ঘর থেকে বের হওয়ার কোনো যৌক্তিক কারণ দেখাতে পারেননি।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) বিভাগের এডিসি ইফতেখাইরুল ইসলাম।

জানা যায়, রাজধানীর তেজগাঁও, শাহবাগ, রমনা, মোহাম্মদপুর, মতিঝিল, মিরপুর, গুলশান থেকে গাড়িগুলোকে জরিমানা ও আটক করা হয়। আটকদের বিভিন্ন মেয়াদে সাড়াও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এডিসি ইফতেখাইরুল ইসলাম বলেন, ‘পুলিশ বিধিনিষেধ কার্যকর করতে সক্রিয় আছে। রাজধানীতে অপ্রয়োজনে মানুষজন খুব কমই বের হয়েছে। যারা বের হয়েছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারণ জানাতে না পারলে আটক করা হচ্ছে।’

ডিএমপি সূত্রে জানা গেছে, রমনা বিভাগে গাড়ির মামলা হয়েছে ৩৩টি, জরিমানা হয়েছে ৫৮ হাজার ১০০ টাকা। লালবাগ বিভাগে গাড়ির মামলা হয়েছে ২৫টি, জরিমানা হয়েছে ২৫ হাজার ৬০০ টাকা। মতিঝিল বিভাগে গাড়ির মামলা ১৯টি, জরিমানা হয়েছে ৪৫ হাজার ২০০ টাকা। ওয়ারী বিভাগে গাড়ির মামলা হয়েছে ১৫টি, জরিমানা হয়েছে ৭০ হাজার টাকা। মিরপুর বিভাগে গাড়ির মামলা হয়েছে ৯৮টি, জরিমানা হয়েছে ২৫ হাজার টাকা, গুলশান বিভাগে গাড়ির মামলা হয়েছে ২১টি, জরিমানা হয়েছে ৬১ হাজার টাকা এবং উত্তরা বিভাগে গাড়ির মামলা হয়েছে ১১টি, জরিমানা হয়েছে ১২ হাজার ২০০ টাকা। এর মধ্যে ৪৬টি গাড়ি জব্দ করা হয়েছে।

কঠোর বিধিনিষেধের প্রথম দিন রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সরব উপস্থিতি দেখা গেছে। তবে অলিগলি, কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় বাজারে অবস্থা ছিলো আগের মতোই।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাহাতাব উদ্দিন বলেন, ‘বিধিনিষেধ না মানায় মিরপুর অঞ্চলেই শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। মামলা হয়েছে অর্ধশত। এছাড়া শর্ত ভঙ্গ করায় ডিএমপির তেজগাঁও বিভাগে ১৬৭ জনকে আটক করা হয়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top