• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাগেরহাটে বিপন্ন প্রজাতির 'তক্ষক' উদ্ধার, পুলিশ দেখে পালিয়েছে পাচারকারী

বাগেরহাট থেকে | প্রকাশিত: ২ জুলাই ২০২১, ১৮:২১

বাগেরহাটে বিপন্ন প্রজাতির 'তক্ষক' উদ্ধার, পুলিশ দেখে পালিয়েছে পাচারকারী

বাগেরহাট জেলার ফকিরহাটে বুধবার (৩০ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাচারের উদ্দেশ্যে সংগ্রহ করা একটি জীবিত তক্ষক উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। দীর্ঘ দিন ধরে সাধারণ মানুষের কাছে প্রচারিত হয়ে আসছে যে তক্ষক দিয়ে তৈরি হয় মূল্যবান ঔষধ। আর তার দাম কোটি টাকা। এটি বিশ্বাস করে এক শ্রেণির মানুষ লালসায় পড়ে রাতারাতি ধনী হবার স্বপ্নে তক্ষক শিকারে নেমেছে।

স্থানীয়রা জানায়, উপজেলার নলধা মৌভোগ ইউনিয়নের দোহাজারী গ্রামের সুনু সরদারের পুরাতন বাড়ির ঘর ও আশেপাশে ৩টি তক্ষক প্রায় ৪০ বছর ধরে ঘুরে বেড়াতো। বিরল প্রজাতির এ তক্ষকের ডাক কম বেশী এলাকার সবার পরিচিত ছিল।

কিন্তু সপ্তাহখানেক ধরে তাদের কোন সাড়া শব্দ না পাওয়ায় বিষয়টি বাড়ির মালিকের ভাগ্নে নাহিদের কাছে প্রতিবেশীরা জানতে চায়। বিষয়টি অবগত হয়ে নাহিব তার মামাকে জানালে বাড়ির কেয়ারটেকার মুজিবুর রহমান প্রথমে অস্বীকার করেন। তবে চাপের মুখে তিনি দুপুরে একটি তক্ষক ধৃত অবস্থায় হাজির করেন।

এ বিষয়ে ফকিরহাট মডেল থানায় অবগত করলে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ এবং স্থানীয়রা বিষয়টি জেনে যাওয়ায় ঘটনার সাথে জড়িত কেয়ারটেকার মুজিবুর রহমান তক্ষক ফেলে পালিয়ে যায়। এ সময় পুলিশ তক্ষকটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, তক্ষক ধরার ঘটনাটি সুনু সরদারের বাড়ির কেয়ারটেকার মুজিবুর রহমান ঘটিয়েছে। তাঁর স্ত্রী নিজ হাতে একটি ব্যাগে করে তক্ষকটি আমাদের সামনে দিয়ে যায়। এক ইউপি সদস্যের নেতৃত্বে ৪/৫ জনের একটি চক্র এ তক্ষক পাচারের সাথে জড়িত রয়েছে বলে দাবি করেন নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কতিপয় ব্যক্তি।

এনএফ৭১/এনজেএ/২০২১

 



বিষয়: বাগেরহাট


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top