• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিপিএল-২০২২

খুলনাকে ১৪২ রানের চ্যালেঞ্জ দিয়েছে বরিশাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২২, ০২:২৮

খুলনাকে ১৪২ রানের চ্যালেঞ্জ দিয়েছে বরিশাল

ব্যাটিং অর্ডারের ওলটপালট করে খুলনা টাইগার্সের বিপক্ষে লড়াইয়ে নামে বরিশাল। শেষ দিকে ধস নামলেও মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সকে চ্যালেঞ্জ ছুড়েই থেমেছে সাকিবের দল।

শনিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান করে বরিশাল। চার পরিবর্তন নিয়ে খুলনার বিপক্ষে খেলতে নামা বরিশালের ব্যাটিং লাইনআপে দেখা যায় ব্যাপক পরিবর্তন।

আগের তিন ম্যাচে ওপেন করা শান্ত একাদশে থাকলেও ব্যাটিংয়ে আসেন পাঁচে, আর সৈকত আলী বাদই পড়েন। ওপেনিংয়ে আসেন সবশেষ দুই ম্যাচে পাঁচে নামা ক্রিস গেইল ও শেষ দিকে ব্যাটিং করা জ্যাক লিনটট। লিনটট (১১) আউট হলে ওপেনিং জুটি ভাঙে ২৬ রানে। আগের তিন ম্যাচে ওপেনিং জুটি ১বার বিশের ঘর পেরিয়েছিল, আর দুবার দুই অঙ্কের ঘরও ছুঁতে পারেনি।

তবে গেইল ছিলেন এক প্রান্তে দেওয়াল হয়ে। তার ব্যাট থেকে আসে ৩৪ বলে সর্বোচ্চ ৪৫ রান। ২ ছয় ও ৪ চারে এ রান করেন গেইল। শুরুতে গেইলের এই ইনিংস না হলে বিপদ বাড়তো বরিশালের।

তিনে আসেন জিয়াউর রহমান। এদিন নিজের সহজাত ব্যাটিং করতে পারেননি জিয়া। খেলেছেন ডট বল। ১ ছয়ে ১৩ বলে ১০ রান করেন। দুই ধাপ এগিয়ে আসা নুরুল হাসান সোহানও এদিন ছিলেন অকার্যকর (১১ বলে 8)। মাঝে জুটি গড়েন ওপেনিং থেকে পাঁচে নামা শান্ত ও তৌহিদ হৃদয়। দুজনের জুটি থেকে আসে ৩১ বলে ৩৫ রান। দুজনের থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি। শান্ত ১৯ ও হৃদয় আউট হন ২৩ রানে।

তিন থেকে সাতে আসে সাকিবের ব্যাট থেকে আসে ৫ বলে ৯ রান। সাকিবের আউটের পর তিন উইকেট হারিয়ে পরবর্তী ১৬ বলে বরিশাল তোলে ১১ রান।

খুলনার সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বী, থিসারা পেরেরা ও ফরহাদ রেজা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top