• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রথম দিনে প্রোটিয়াদের ৫ ব্যাটার সাজঘরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২, ২১:০১

প্রথম দিনে প্রোটিয়াদের ৫ ব্যাটার সাজঘরে

সেন্ট জর্জেস পার্কে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৯০ ওভারে ৫ উইকেটে ২৭৮ রান। ফিফটি হাঁকিয়েছেন ডিন এলগার, কেগান পিটারসেন ও টেম্বা বাভুমা। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নিয়েছেন তাইজুল। খালেদের শিকার অন্য ২ উইকেট।

শুক্রবার (৮ এপ্রিল) দ্বিতীয় টেস্টে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। সফরকারীদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

১২তম ওভারে গিয়ে জুটি ভাঙেন খালেদ আহমেদ। যে উইকেটে অবদান আছে লিটন দাসের দুর্দান্ত ক্যাচেরও। দ্বিতীয় উইকেটে পিটারসেনের সঙ্গে এলগারের অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটিতে প্রথম সেশন আর উইকেট হারায়নি দক্ষিণ আফ্রিকা। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৭ রান করে ফেলে স্বাগতিকরা।

তবে বিরতির পর বেশিক্ষণ থাকতে পারেননি প্রোটিয়া অধিনায়ক। তিনি আউট হন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের বলে।

এরপর তৃতীয় উইকেট জুটিতে দলকে এগিয়ে নিতে থাকেন কেগান পিটারসেন ও টেম্বা বাভুমা। এবাদত হোসেনের এক ওভারে পরপর তিন বলে তিন বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত ফিফটি তুলে নেন কেগান। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ ফিফটি।

তাইজুলের করা ইনিংসের ৫১তম ওভারের তৃতীয় বল এলবি হন কেগান। পরে তাইজুলের করা ইনিংসের ৮২তম ওভারের তৃতীয় বলে রিভার্স সুইপ করে এলবি হন রিকেলটন।

ইনিংসের ৮৫তম ওভারের তৃতীয় বলে দারুণ এক ডেলিভারিতে উইকেটে থিতু হয়ে যাওয়া টেম্বা বাভুমাকে ফিরিয়ে দিয়েছেন খালেদ। তার অফ স্ট্যাম্প ঘেঁষা ডেলিভারিতে ফার্স্ট স্লিপে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দেন বাভুমা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top